video video video
পরবর্তী



ধোনিকেই সেরা অধিনায়ক বললেন পিটারসেন


SPORTSONLY.NET :
19.04.2020

মহেন্দ্র সিংহ ধোনিকে অনেকেই সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক বলে থাকেন। যে তালিকায় এ বার যোগ হলেন কেভিন পিটারসেনও।

ইংল্যান্ডের প্রাক্তন এই ব্যাটসম্যানের মতে, অধিনায়ক ধোনির দক্ষতা নিয়ে প্রশ্ন তোলার জায়গা নেই। এক টিভি চ্যানেলে ধোনিকে সেরা অধিনায়ক বলেছেন পিটারসেন। তাঁর মতে, ‘‘ধোনির উপরে যে প্রত্যাশার চাপটা ছিল, তা নিয়ে অধিনায়কত্ব করা মোটেই সোজা ব্যাপার ছিল না। ওর শ্রেষ্ঠত্ব নিয়ে প্রশ্ন তোলার জায়গা নেই।’’ কেপি আরও বলেছেন, ‘‘এক বার ভেবে দেখবেন, কতটা প্রত্যাশার চাপ সামলাতে হত ধোনিকে। তার পরে দেশ এবং চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব দিয়েছে সাফল্যের সঙ্গে।’’

ভারতের জার্সিতে অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ৫০ ওভারের বিশ্বকাপ জিতেছেন ধোনি। জিতেছেন চ্যাম্পিয়ন্স ট্রফিও। এ ছাড়া আইপিএলে সিএসকে-কে তিন বার ট্রফি দিয়েছেন। এ বারের আইপিএল ধোনির সামনে বড় পরীক্ষার মঞ্চ ছিল। অধিনায়ক নয়, ক্রিকেটার ধোনির সামনে। খবর আনন্দবাজারের।

আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে তিনি কতটা তৈরি, তা প্রমাণ করার জন্য আইপিএলই ছিল ধোনির সামনে পরীক্ষা-মঞ্চ। কিন্তু আইপিএল এখন অনির্দিষ্ট কালের জন্য স্থগিত হয়ে গিয়েছে। ক্রিকেটারদের কেউ, কেউ মনে করছেন, এ বারে আইপিএল হওয়া রীতিমতো কঠিন।

সীমিত ওভারের ক্রিকেটে অস্ট্রেলিয়ার উইকেটকিপার ব্যাটসম্যান অ্যালেক্স ক্যারি এ বার দিল্লি ক্যাপিটালস দলে আছেন। শনিবার তিনি বলেছেন, ‘‘এ বারই আমার প্রথম আইপিএল ছিল। কিন্তু পরিস্থিতি যা দেখছি, তাতে আইপিএল হওয়া বেশ কঠিন। তবে আমি এখনও আশা ছাড়িনি। আমি নিশ্চিত, যে ভাবে চাইছি, বিশ্ব এক দিন সে ভাবেই চলবে। তাই সেপ্টেম্বরে আইপিএল হওয়ার আশা আমি এখনই ছাড়ছি না।’’ আইপিএল নিয়ে এ দিন মুখ খুলেছেন আরও এক অস্ট্রেলীয় তারকা। তিনি ডেভিড ওয়ার্নার। আইপিএলে তাঁর সব চেয়ে স্মরণীয় মুহূর্ত কী, এই প্রশ্নের জবাবে অস্ট্রেলীয় ওপেনার বলেছেন, ‘‘২০১৬ সালের আইপিএল জয়ের মুহূর্ত ভুলতে পারব না। আমরা অনেক কঠিন ম্যাচ জিতে ফাইনালে উঠেছিলাম। যার ফলে দলের মধ্যে একটা হার না-মানা মনোভাব তৈরি হয়ে গিয়েছিল।’’ ওই বছর ফাইনালে বিরাট কোহালির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে জিতে চ্যাম্পিয়ন হয়েছিল ওয়ার্নারের সানরাইজার্স হায়দরাবাদ।



Copyright © 2019 sportsonly.net