video video video



বাংলাদেশের পাকিস্তান সফর স্থগিত


SPORTSONLY.NET :
16.03.2020

করোনাভাইরাসের কারণে থমকে আছে গোটা ক্রীড়াঙ্গন। একাধিক আন্তর্জাতিক সূচি, দ্বিপাক্ষিক সফর স্থগিত করেছে আয়োজকরা।

এবার বাংলাদেশের পাকিস্তান সফরও স্থগিত করলো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। একটি ওয়ানডে এবং দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে ২৯ মার্চ পাকিস্তানে যাওয়ার কথা বাংলাদেশের। কিন্তু করোনাভাইরাসের কারণে সিরিজটি আপাতত স্থগিত করেছে পিসিবি।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে পিসিবি। স্বাগতিক বোর্ডের ঘোষণার পরপরই আনুষ্ঠানিকভাবে সিরিজ স্থগিতের খবরের সত্যতা নিশ্চিত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

পহেলা এপ্রিল করাচিতে একটি ওয়ানডে খেলার কথা ছিল দুই দলের। তিনদিনের বিরতির পর ৫ এপ্রিল থেকে টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচে দুই দল মুখোমুখি হতো করাচিতে। কিন্তু করোনার প্রভাবে ঝুঁকি এড়াতেই পাকিস্তান সফরের বাকি দুটি ম্যাচ খেলতে আপাতত নারাজ।

বিসিবি ও পিসিবি জানায়, ‘আলোচনার প্রেক্ষিতে পরবর্তীতে সফরের সূচি চূড়ান্ত করবে দুই বোর্ড।’ খুব শিগগিরই পাকিস্তানে যাওয়া হচ্ছে না বাংলাদেশের। মে মাসে বাংলাদেশ যুক্তরাজ্য সফরে খেলবে আয়ারল্যান্ড-ইংল্যান্ডের বিপক্ষে। জুন-জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে তিনটি টেস্ট। সেপ্টেম্বরে এশিয়া কাপ টি-টোয়েন্টি। আর অক্টোবর-নভেম্বর টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার আগে বাংলাদেশ যাবে নিউজিল্যান্ডে। সেখানে খেলবে তিনটি টি-টোয়েন্টি। এই ফাঁকে অবশ্য ১০ দিন সময় পাবে, ওই সময়ে দুটি ম্যাচ আয়োজন করলেও করতে পারে দুই বোর্ড।

নিরাপত্তা শঙ্কায় তিন দফায় পাকিস্তান সফরের সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ। এরই মধ্যে পাকিস্তানে দুই দফা গিয়েছিল তারা। প্রথম দফায় দুটি টি-টোয়েন্টি এবং দ্বিতীয় দফায় সিরিজের প্রথম টেস্ট খেলেছে তামিমরা। তৃতীয় দফায় একটি ওয়ানডে এবং টেস্ট খেলার কথা ছিল দুই দলের।

টি-টোয়েন্টি সিরিজ ২-০ ব্যবধানে হারে বাংলাদেশ। রাওয়ালপিন্ডিতে টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে মুমিনুল হকের দল পারেনি নূন্যতম লড়াই করতে। ইনিংস ও ৪৪ রানে ম্যাচ হারে বাংলাদেশ।

এর আগে করোনার কারণে ভারতে গিয়ে এক ম্যাচ শেষ হতেই দেশে ফিরে আসতে হয় দক্ষিণ আফ্রিকাকে। যদিও প্রথম ওয়ানডেটি ভেসে যায় বৃষ্টিতে। ইংল্যান্ড শ্রীলঙ্কা সফরে গিয়ে প্রস্তুতি ম্যাচ শেষ হওয়ার আগেই দেশে ফেরে। আর অস্ট্রেলিয়ায় একটি ওয়ানডে খেলেই স্থগিত হয় নিউজিল্যান্ডের সফর।



Copyright © 2019 sportsonly.net