video video video



জুনে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া


SPORTSONLY.NET :
11.03.2020

আগামী জুনে বাংলাদেশ সফরে আসছে ক্রিকেট পরাশক্তি অস্ট্রেলিয়া। স্বাগতিকদের বিপক্ষে দুটি টেস্ট খেলবেন অজিরা। বাংলাদেশ সফরের সূচি চূড়ান্ত করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

চট্টগ্রাম ও ঢাকায় হবে দুটি টেস্ট। ১১ থেকে ১৫ জুন বন্দরনগরী চট্টগ্রামে হবে প্রথম টেস্ট। ঢাকায় দ্বিতীয় টেস্ট হবে ১৯ থেকে ২৩ জুন।

মূল মঞ্চে মাঠে নামার আগে অস্ট্রেলিয়া একটি চারদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে। প্রথমবারের মতো বাংলাদেশে কোনো দল মূল মঞ্চে মাঠে নামার আগে চারদিনের ম্যাচ খেলবে। এর আগে ইংল্যান্ড ও ভারত খেলেছে তিনদিনের প্রস্তুতি ম্যাচ।

ম্যাচ সূচি চূড়ান্ত হলেও ঢাকায় অস্ট্রেলিয়া কবে পা রাখবে তা এখনও চূড়ান্ত হয়নি। তবে ধারনা করা হচ্ছে প্রস্তুতি ম্যাচের তিনদিন আগে ঢাকায় এসে পৌঁছবে অজিরা।

এর আগে ২০১৭ সালে বাংলাদেশ সফরে এসেছিল অস্ট্রেলিয়া। ঢাকায় ও চট্টগ্রামেই দুটি টেস্ট খেলেছিল তারা। ঢাকা টেস্টে অস্ট্রেলিয়াকে হারিয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় টেস্ট স্টিভেন স্মিথের দল জিতে সিরিজ ড্র করে।

এবার নিয়ে তৃতীয়বারের মতো বাংলাদেশ সফর আসতে যাচ্ছে অস্ট্রেলিয়া। ২০০৬ সালে ফতুল্লায় টেস্ট খেলেছিল রিকি পন্টিং, শেন ওয়ার্নরা।

প্রসঙ্গত, অস্ট্রেলিয়ার বিপক্ষে দুটি টেস্টই টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভূক্ত।

পাশাপাশি আয়ারল্যান্ড সফরের সূচী চূড়ান্ত করেছে বিসিবি। আয়ারল্যান্ডে বাংলাদেশ তিনটি ওয়ানডেতে খেলবে ১৪, ১৬ ও ১৯ মে। ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে চারটি টি-টোয়েন্টি হবে ২২, ২৪, ২৭ ও ২৯ মে।



Copyright © 2019 sportsonly.net