video video video
  • হোম » ক্রিকেট » নারী দিবসে ফাইনালে মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া



নারী দিবসে ফাইনালে মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া


SPORTSONLY.NET :
08.03.2020

নারী দিবসে মাঠে গড়াতে যাচ্ছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে। বিশেষ এই দিনে শিরোপার লড়াইয়ে মুখোমুখি হতে যাচ্ছে ভারত ও অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে রোববার বাংলাদেশ সময় দুপুর একটায় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নামবে দল দুটি। জয় পেলে প্রথমবারের মতো শিরোপা জয়ের আনন্দে মাতবে ভারত। আর অস্ট্রেলিয়ার হাতে ধরা দেবে পঞ্চম শিরোপা।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে এবারই প্রথম ফাইনালে উঠেছে ভারত। টুর্নামেন্টে দারুণ দাপট দেখাচ্ছে তারা। গ্রুপের চার ম্যাচের সবকটিতে জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে সেমি-ফাইনালে উঠেছে ভারত।

ইংল্যান্ডের বিপক্ষে ভারতের সেমি-ফাইনাল লড়াই বৃষ্টির কারণে পরিত্যাক্ত হয়। গ্রুপ পর্বের পারফরম্যান্সের জোরে ফাইনালে উঠে হারমনপ্রীত কাউরের দল।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া সেমি-ফাইনালে রোমাঞ্চকর লড়াইয়ে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ফাইনালে এসেছে। গ্রুপ পর্বেও দলটির পারফরম্যান্স ছিল অসাধারণ।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ও স্বাগতিক বলেই ফাইনালে এগিয়ে থাকছে অস্ট্রেলিয়া। এর আগে পাঁচবার ফাইনাল খেলায় শিরোপার চূড়ান্ত লড়াইয়ের চাপ কেমন সেসবের অভিজ্ঞতাও আছে দলটির।

দারুণ ফর্মে আছেন অজি দলের ব্যাটসম্যান বেথ মুনি। এখন পর্যন্ত পাঁচ ম্যাচে ১৮১ রান নিয়ে টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহ তিনি। বোলিংয়ে দ্যুতি ছড়াচ্ছেন মেগান শাট। পাঁচ ম্যাচে ৯ উইকেট নিয়ে যৌথভাবে সর্বোচ্চ উইকেট শিকারি তিনি।

ফাইনালের আগে স্ত্রীর খেলা দেখতে দক্ষিণ আফ্রিকা থেকে সিরিজের মাঝে দেশে ফিরেছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী তারকা পেসার মিশেল স্টার্ক। স্টার্কের স্ত্রী এলিসা হিলি অস্ট্রেলিয়া দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য। মেলবোর্নের ফাইনালে স্ত্রীকে মাঠে থেকে সমর্থন জানাতে চান।

লড়াইয়ে ভারতও খুব পিছিয়ে নেই। সেমিফাইনালে বৃষ্টির বদান্যতায় ম্যাচ না খেলেই ভারতের মেয়েরা বিশ্বকাপে পৌঁছে গেলেও গোটা আসরেই দারুণ ফরমে ছিল তারা।

বিশেষ করে দলটির টিনএজার ওপেনার শেফালি ভার্মা আছেন অসাধারণ ফর্মে। চার ম্যাচে ১৬১ রান নিয়ে চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রাহক ষোলো বছর বয়সী এই ব্যাটসম্যান। বোলিংয়ে সফল পুনম পান্ডে। চার ম্যাচে এই স্পিনারের উইকেট ৯টি!

উভয় দল ‘এ’ গ্রুপ থেকে আসায় টুর্নামেন্টে এরই মধ্যে একবার মুখোমুখি হয়েছে ভারত-অস্ট্রেলিয়া। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে অজি নারীদের ১৭ রানে হারিয়ে দিয়েছিল হারমনপ্রীত কাউরের দল।

ফাইনাল নিয়ে সমর্থকদের মধ্যেও ব্যাপক উৎসাহ বিরাজ করছে। ফাইনালের সব টিকিট এরই মধ্যে ‘সোল্ড-আউট’ বলে জানিয়েছে সংবাদমাধ্যম।



Copyright © 2019 sportsonly.net