video video video
  • হোম » অন্যান্য » মুজিববর্ষে বাংলাদেশে খেলতে আসছেন কোহলিসহ ভারতীয় ৫ ক্রিকেটার?



মুজিববর্ষে বাংলাদেশে খেলতে আসছেন কোহলিসহ ভারতীয় ৫ ক্রিকেটার?


SPORTSONLY.NET :
17.02.2020

বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবাষির্কী উপলক্ষে আগামী মাসে অনুষ্ঠিত হচ্ছে এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশ সিরিজের।

জল্পনার অবসান ঘটিয়ে দুই ম্যাচের এই সিরিজের সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আগামী ১৮ এবং ২১ মার্চ এই দুটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। দুটি ম্যাচই খেলা হবে ঢাকার শের-এ-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। প্রাথমিকভাবে জানা গেছে, এই টুর্নামেন্টে খেলতে পারেন পাঁচজন ভারতীয় ক্রিকেটার।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উপলক্ষে বছরজুড়ে একাধিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করছে বাংলাদেশ। এরই অংশ হিসেবে এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের এই টুর্নামেন্টও। দীর্ঘদিন ধরে এই টুর্নামেন্টের প্রস্তুতি চলছিল।

প্রাথমিকভাবে ঠিক হয় ৩ ম্যাচের সিরিজ আয়োজন করা হবে। যার প্রথম দুটি ম্যাচ হবে বাংলাদেশে এবং শেষ ম্যাচটি হবে ভারতে আহমেদাবাদের নবনির্মিত মোটেরা স্টেডিয়ামে।

কিন্তু, পৃথিবীর বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামটি এখনও পুরোপুরি প্রস্তুত না হওয়ায় শেষ ম্যাচটি বাতিল করা হয়। পরিবর্তে ১৮ এবং ২১ মার্চ এই দু’দিন ম্যাচ দুটি আয়োজনের সিদ্ধান্ত চূড়ান্ত হয়।

বাংলাদেশের পক্ষ থেকে প্রাথমিকভাবে ভারতের কাছে ৭জন ক্রিকেটারকে চাওয়া হয় এশিয়া একাদশের হয়ে খেলার জন্য। সেই ৭ ক্রিকেটার হলেন- বিরাট কোহলি, রোহিত শর্মা, জাসপ্রিত বুমরাহ, হার্ডিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, রবীন্দ্র জাদেজা এবং মহেন্দ্র সিং ধোনি।

সেই প্রস্তাব নিয়ে আলোচনার পর বিসিসিআই প্রাথমিকভাবে পাঁচজনকে বাংলাদেশ পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু, কোন পাঁচজন খেলবেন তা নিয়ে এখনও স্পষ্ট কিছু জানানো হয়নি।
বাংলাদেশ যে ক্রিকেটারদের চেয়েছিল, তাদের অধিকাংশকেই হয়তো পাঠানো হবে না। কারণ, তাদের মধ্যে রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়া, ভুবনশ্বের কুমার আপাতত চোটের জন্য মাঠের বাইরে। তাছাড়া, ধোনি বেশ কিছুদিন খেলা থেকে বিরতিতে আছেন। তাই, তাদের যাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। তাছাড়া আইপিএলের আগে বিশ্রাম পেতে পারেন অধিনায়ক বিরাটও। সেক্ষেত্রে কোন পাঁচজন এশিয়া একাদশের হয়ে খেলতে যাবেন, তা নিয়ে এখনও প্রশ্ন রয়েছে।

এশিয়া একাদশের হয়ে কোনও পাকিস্তানি ক্রিকেটারকে খেলতে দেখা যাবে না। বাংলাদেশ, আফগানিস্তান এবং শ্রীলঙ্কার ক্রিকেটাররা খেলবেন এই টুর্নামেন্টে। সূত্র: সংবাদ প্রতিদিন



Copyright © 2019 sportsonly.net