video video video
  • হোম » ক্রিকেট » অনূর্ধ্ব-১৯: ভেঙে গেল যশস্বী জয়সওয়ালের টুর্নামেন্ট সেরার ট্রফি!



অনূর্ধ্ব-১৯: ভেঙে গেল যশস্বী জয়সওয়ালের টুর্নামেন্ট সেরার ট্রফি!


SPORTSONLY.NET :
15.02.2020

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ব্যাট হাতে সেরাটা দিয়েছেন তিনি। জিতে নিয়েছিলেন টুর্নামেন্টের সেরার ট্রফিও। ফাইনালে ভারত যদিও বাংলাদেশের কাছে হেরে রানার্স হয়েই থেকে গিয়েছে। কিন্তু পুরো টুর্নামে‌ন্টে ৪০০ রান করেছেন ভারতের মারকুটে যশস্বী।

যে কারণে ফাইনা‌ল শেষে টুর্নামেন্টের সেরার ট্রফিও উঠেছিল তাঁরই হাতেই। কিন্তু কয়েক দিন যেতে না যেতেই যা ঘটল তাতে যশস্বীর এত ভালো খেলেও হতাশ হওয়ার জন্য যথেষ্ট ছিল।

যা যশস্বীর সারাজীবনের সম্পদ হিসেবে সংরক্ষণ করে রাখার কথা যা দু’টুকরো হয়ে গেল। ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর অনুযায়ী, টেবিলের উপর সেই ট্রফি দু’টুকরো অবস্থায় পাওয়া যয়। তবে এমনটা কী ভাবে ঘটেছে তা মনে করতে পারছেন না যশস্বী।

তিনি বলছেনয, তিনি হতাশ নন। যশস্বীর কোচ জোয়ালা সিং বলেন, ‘‘এমনটা প্রথম হল তা নয়! ও অনেকবেশী রান নিয়ে ভাবে, ট্রফি নিয়ে খুব বেশি ভাবে না।”

যশস্বীর ব্যাট থেকে এই বিশ্বকাপে এসেছে ৮৮, ১০৫ (অপরাজিত), ৬২, ৫৭, ২৯, ৫৯ রান। সর্বোচ্চ রান করেই টুর্নামেন্ট শেষ করেছেন তিনি।

যশস্বী বলেন, ‘‘এখনও পর্যন্ত এটা বয়স ভিত্তিক টুর্নামেন্ট, এখন থেকে আমি পুরুষদের দুনিয়া ঢুকে পড়লাম আমি জানি আমাকে আমার পরিশ্রম আরও বাড়াতে হবে।”

তিনি আরও বলেছিলেন, ‘‘এই সময়ে এটাই গুরুত্বপূণর্ তোমাকে তোমার নিজের জন্য সময় দিতে হবে। আমি এটা ভেবে সময় নষ্ট করতে চাই না অন্যরা আমার সম্পর্কে কী ভাবছে। আমি ‌নিজেকে চিনি, সেটাই সব থেকে গুরুত্বপূর্ণ।”

‘‘আমার লড়াই বিশ্বের সঙ্গে নয়। আমার সঙ্গে। আমার একমাত্র খারাপ অভ্যেস হল কোল্ড ড্রিঙ্ক। আমি ছাড়ার পরিকল্পনা করছি। অনেক চিনি থাকে তাতে। আমাকে অনেক বেশি ফিট হতে হবে। আমি মেডিটেশন করি, তার সঙ্গে ফিটনেসের দিকেও অনেকবেশি মন দেওয়া শুরু করেছিল। এটাই সাফল্যের চাবিকাঠি।”



Copyright © 2019 sportsonly.net