video video video



লড়াই করেও সিরিজ খোয়াল ভারত


SPORTSONLY.NET :
08.02.2020

এক পর্যায়ে সাত উইকেট হারিয়ে ফেললেও রবীন্দ্র জাদেজা ও নবদিপ সাইনির অষ্টম উইকেট জুটিতে ম্যাচ দারুণ জমিয়ে তুলে ভারত। কিন্তু শেষ পর্যন্ত পরাজয় এড়াতে পারেনি বিরাট কোহলির দল। টানা দুই জয়ে একম্যাচ হাতে রেখেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি নিজেদের করে নিল কিউই দল।

নিউজিল্যান্ডের অকল্যান্ডে শনিবার ভারতকে ২২ রানে হারায় নিউজিল্যান্ড। জয়ের জন্য ১৭৪ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ২৫১ রানে গুঁড়িয়ে যায় অতিথি দল।

শুরুতেই খেই হারায় ভারত। দলীয় ৫৭ রানে উইকেট ছাড়া হন তিন টপ অর্ডার ব্যাটসম্যান দুই ওপেনার মায়াঙ্ক আগারওয়াল, পৃথ্বী শ ও তিনে নামা অধিনায়ক বিরাট কোহলি।

এক পর্যায়ে দেড়শো রান পার হতেই সাত উইকেট হারিয়ে ফেলে ভারত। এমন অবস্থায় অষ্টম উইকেটে ৭৬ রানের কার্যকরী এক জুটি গড়ে আশার প্রদীপ জ্বেলে রাখেন জাদেজা ও নবদিপ।

দলীয় ২২৯ রানে নবদিপ (৪৫) উইকেট ছাড়া হলে শেষ হয়ে যায় আশা। একা পেরে ওঠেননি জাদেজা (৫৫)।

নিউজিল্যান্ডের বোলারদের মধ্যে দুটি করে উইকেট নেন হামিশ বেনেট, টিম সাউথি, অভিষিক্ত কাইল জেমিয়েসন ও কলিন ডি গ্র্যান্ডহোম।

এর আগে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৭৩ রান করে টসে হারা নিউজিল্যান্ড। সর্বোচ্চ ৭৯ রান করেন ওপেনার মার্টিন গাপটিল।

সর্বোচ্চ ৭৩ রান করেন চারে নামা ব্রেন্ডন টেলর। অন্যদের মধ্যে হেনরি নিকোলস ৪১ ও টেইলএন্ডার কাইল জেমিয়েসন অপরাজিত ২৫ রান করেন।

ভারতের বোলারদের মধ্যে যুজবেন্দ্র চাহাল তিনটি উইকেট নেন। দুটি উইকেট নেন শার্দুল ঠাকুর।

অভিষেক ওয়ানডেতেই ম্যাচ সেরা হয়েছেন পেসার কাইল জেমিয়েসন।

হ্যামিল্টনে সিরিজের প্রথম ওয়ানডেতে ভারতকে ৪ উইকেটে হারিয়েছিল নিউজিল্যান্ড। দল দুটির তৃতীয় ও শেষ ওয়ানডে হবে মাউন্ট মঙ্গানুইয়ে, ১১ ফেব্রুয়ারি।



Copyright © 2019 sportsonly.net