video video video



মেসি-রোনালদো-নেইমারের কার বেতন কত?


SPORTSONLY.NET :
08.02.2020

বর্তমান বিশ্বে সবচেয়ে দামি ফুটবলার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি, পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো এবং ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়র।

বিশ্বের সবচেয়ে বেশি বেতনভোগী ফুটবলারদের মধ্যে শীর্ষেই আছেন লিওনেল মেসি। আর্জেন্টাইন ফরোয়ার্ডের আয়ের অঙ্কটা তার চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোর প্রায় দ্বিগুণ। তালিকার তিনে আছেন নেইমার জুনিয়র।

অন্যদিকে ফুটবল কোচদের মধ্যে আয়ের দিক থেকে শীর্ষে আছেন অ্যাটলেতিকো মাদ্রিদের কোচ দিয়েগো সিমিওনে। তার আয় রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদানের প্রায় দ্বিগুণ।

ফরাসি সংবাদমাধ্যম ‘লেকিপ’ বিশ্বের সবচেয়ে বেশি বেতনভোগী ফুটবলারদের একটি তালিকা প্রকাশ করেছে। এই তালিকা অনুযায়ী প্রতি মাসে বার্সা থেকে মেসির আয় প্রায় ৮.৩ মিলিয়ন ইউরো। অন্যদিকে জুভেন্টাসে রোনালদোর মাসিক আয় ৪.৫ মিলিয়ন ইউরো।

সর্বোচ্চ আয়ের তালিকায় মেসি, রোনালদোর পরেই আছেন নেইমার জুনিয়র। এই পিএসজি ফরোয়ার্ডের মাসিক আয় ৩ মিলিয়ন ইউরো। এরপর ৩ মিলিয়নের চেয়ে কিছু কম আয় নিয়ে চতুর্থ ও পঞ্চম স্থানে আছেন যথাক্রমে আঁতোয়া গ্রিজম্যান ও লুইস সুয়ারেস।

তালিকায় যুগ্মভাবে ষষ্ঠ স্থানে আছেন দুই রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড গ্যারেথ বেল ও ইডেন হ্যাজার্ড। রিয়াল থেকে দুজনেরই মাসিক আয় ২.৫ মিলিয়ন ইউরো।

শীর্ষ বেতনভোগী ফুটবলারদের তালিকা
মেসি: ৮.৩ মিলিয়ন ইউরো
রোনালদো: ৪.৫ মিলিয়ন ইউরো
নেইমার: ৩ মিলিয়ন ইউরো
গ্রিজম্যান: ৩ মিলিয়নের ইউরোর কাছাকাছি
লুইস সুয়ারেস: ৩ মিলিয়ন ইউরোর কাছাকাছি
বেল: ২.৫ মিলিয়ন ইউরো
হ্যাজার্ড: ২.৫ মিলিয়ন ইউরো
এমবাপ্পে: ১.৯ মিলিয়ন ইউরো

কোচদের মধ্যে শীর্ষ বেতনভোগী
প্রতি মাসে ৩.৬ মিলিয়ন ইউরো বেতন নিয়ে তালিকায় বাকিদের চেয়ে অনেকটা এগিয়ে আছেন সিমিওনে। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলার মাসিক আয় ১.৯৪ মিলিয়ন ইউরো।

সিমিওনে এবং গার্দিওলার পরের অবস্থানে থাকা হোসে মরিনহো এবং ইয়ুর্গেন ক্লপ দুজনেই মাসিক আয় ১.৪৬ মিলিয়ন ইউরো।

সর্বোচ্চ বেতনভোগী কোচদের তালিকা
সিমিওনে: ৩.৬ মিলিয়ন ইউরো
গার্দিওলা: ১.৯৪ মিলিয়ন ইউরো
মরিনহো: ১.৪৬ মিলিয়ন ইউরো
ক্লপ: ১.৪৬ মিলিয়ন ইউরো
জিদান: ১.৪ মিলিয়ন ইউরো
আন্তোনিও কন্তে: ১.৩৮ মিলিয়ন ইউরো

ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে দাভিদ দি গিয়া
ইংলিশ ফুটবলে সর্বোচ্চ বেতনভোগী ফুটবলার দাভিদ দি গিয়া। প্রতি মাসে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ১.৭৬ মিলিয়ন ইউরো আয় করেন স্প্যানিশ গোলরক্ষক। দ্বিতীয় আছেন যথাক্রমে আর্সেনানের মেসুত ওজিল এবং ম্যানচেস্টার সিটির কেভিন দে ব্রুইনে। দুজনেরই মাসিক আয় ১.৬৪ মিলিয়ন ইউরো।

জার্মানিতে সবচেয়ে বেশি আয় করেন রবার্ট লেভানডোভস্কি ও তার সতীর্থ ফিলিপ্পে কৌতিনহো। বায়ার্ন থেকে দুই তারকারই মাসিক আয় ১.৬৬ মিলিয়ন ইউরো।

অন্যদিকে ইতালিয়ান ফুটবলে রোনালদোর পরেই আছেন তার দুই ক্লাব সতীর্থ। জুভেন্টাসের দুই আর্জেন্টাইন গঞ্জালো হিগুয়েন ও পাওলো দিবালার মাসিক আয় যথাক্রমে ১.০৯ মিলিয়ন ইউরো এবং ১.০৬ মিলিয়ন ইউরো।



Copyright © 2019 sportsonly.net