video video video



অভিষেকে সাইফের ডাক, তালিকায় আরও আছেন যারা


SPORTSONLY.NET :
07.02.2020

এমন অভিষেক নিশ্চয়ই চাননি সাইফ হাসান।

আন্তর্জাতিক ক্রিকেটের প্রথম ইনিংস। তার দিকে নজর ছিল সবার। ঘরোয়া ক্রিকেটের নিজের ব্যাটিংয়ে সবাইকে মুগ্ধ করে এসেছেন জাতীয় দলে । শুধু তাই নয়, বয়সভিত্তিক দল থেকেই তাকে বলা হত বাংলাদেশের ভবিষ্যত টেস্ট ব্যাটসম্যান।

কিন্তু অভিষেক ইনিংসে রানের খাতা খুলতে পারলেন না সাইফ। আউট হয়েছে দৃষ্টিকটু শটে। শাহীন আফ্রিদির বেরিয়ে যাওয়া বলে জায়গায় দাঁড়িয়ে খেলতে গিয়ে ক্যাচ দিয়েছেন দ্বিতীয় স্লিপে। অভিষেকে গোল্ডেন ডাকের সাক্ষী হতে হয়নি। দ্বিতীয় বলে সাইফ ফিরেছেন সাজঘরে।

অভিষেকে ডাকের রেকর্ড অনেক পুরোনো। সাইফ বাংলাদেশের ২২তম ব্যাটসম্যান হিসেবে টেস্ট অভিষেকে ডাক পেয়েছেন। তবে মোট ডাকের সংখ্যা ২৪টি। দুজন ব্যাটসম্যান দুই ইনিংসেই পেয়েছিলেন ডাক।

২০০২ সালে কলম্বোতে শ্রীলঙ্কার বিপক্ষে আলমগীর কবির প্রথম ইনিংসে রানের খাতা খুলতে পারেননি। দ্বিতীয় ইনিংসেও একই ফল। ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে কামরুল ইসলাম রাব্বীর হয়েছে অনাকাঙ্খিত রেকর্ড।

ভারতের বিপক্ষে অভিষেক টেস্টে সেঞ্চুরি পেয়েছিলেন আমিনুল ইসলাম বুলবুল। ওই টেস্টে ডাক পেয়েছিলেন হাসিবুল হোসেন শান্ত ও রঞ্জন দাস। এরপর নিয়মিতই অভিষেকে ডাকের রেকর্ড রয়েছে বাংলাদেশের ক্রিকেটে।

ডাক পাওয়া অন্যান্য ক্রিকেটাররা হলেন, মোহাম্মদ শরীফ, ফাহিম মুনতাসির, মোহাম্মদ সেলিম, এনামুল হক জুনিয়র, নাজমুল হোসেন (পেসার), আব্দুর রাজ্জাক, জহুরুল ইসলাম অমি, ইলিয়াস সানী, সোহরাওয়ার্দী শুভ, জিয়াউর রহমান, শুভাগত হোম, তাইজুল ইসলাম, শুভাশিষ রায়, কাজী নুরুল হাসান, নাজমুল হোসেন (স্পিনার), মোহাম্মদ মিথুন ও ইবাদত হোসেন।



Copyright © 2019 sportsonly.net