video video video
  • হোম » অন্যান্য » অস্ট্রেলিয়ার দাবানল: অর্থসংগ্রহে পাশে থাকতে চান ওয়াসিম আকরাম



অস্ট্রেলিয়ার দাবানল: অর্থসংগ্রহে পাশে থাকতে চান ওয়াসিম আকরাম


SPORTSONLY.NET :
20.01.2020

অস্ট্রেলিয়ার উপকূলে ভয়াবহ দাবানলে পুড়ে ছাই হয়ে গেছে শতে শতে বাড়িঘর। এ পর্যন্ত মারা গেছে ১০ জনের বেশি মানুষ।বিবিসির খবরে বলা হয়, ইস্ট গিপসল্যান্ড আর ভিক্টোরিয়াতেই ৪৩টি বাড়ি ধ্বংস হয়েছে আর ১৭৬টি শেষ হয়ে গেছে নিউ সাউথ ওয়েলসে। নতুন বছরের প্রথম প্রহরেই নিউ সাউথ ওয়েলসে অন্তত ১১২টি বাড়ি পুড়ে যেতে দেখা গেছে।

এদিকে নিউ সাউথ ওয়েলসের ফায়ার সার্ভিস বিভাগ জানিয়েছিলো এ বছর আগুনে সেখানকার মোট ৯১৬টি বাড়ি ধবংস হয়েছে। এছাড়া ক্ষতি হয়েছে আরও অন্তত ৩৬৩টি বাড়ির।

এসব ক্ষয়ক্ষতি দেশটি মোকাবেলা করছে। পাশাপাশি বিভিন্ন সংস্থাও আক্রান্ত মানুষের ও প্রাণীর সহায়তায় অর্থসংগ্রহে ব্যস্ত সময় পাড় করছে। এরকমই একটি প্রতিষ্ঠান ‘বিগ বুশফায়ার ব্যাস’ অর্থ সংগ্রহ করছে। পাকিস্তানের সাবেক ক্রিকেটার ওয়াসিম আকরাম এই অর্থ সংগ্রহকারী দলকে সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছেন।

অস্ট্রেলিয়ার সংবাদ সংস্থার বরাত দিয়ে পাকিস্তানের জিও টিভি জানায়, যদিও প্রতিষ্ঠানটি থেকে তিনি আনুষ্ঠানিক কোনো প্রস্তাব পাননি কিন্তু তিনি দেশটির এ বিপদের সময় তাদের পাশে দাঁড়াতে চান।

৫৩ বছর বয়সি এই বামহাতি দ্রুতগতির বোলার এবং বামহাতি ব্যাটসম্যান বলেন, যেকোনোভাবেই এই অর্থসংগ্রহকারী দলকে সহায়তা করতে চাই। আমার স্ত্রী অস্ট্রেলিয়ান। তাকে বিয়ে করার পূর্বেও অস্ট্রেলিয়া আমাকে টানতো। অস্ট্রেলিয়া সবসময় আমার অন্তরে এক ধরণের অনুভূতি জাাগায়।’

‘আল্লাহকে ধন্যবাদ যে সেখানে দাবানলের পরে কয়েকদিন ধরে বৃষ্টি হচ্ছিলো যা তাদেরকে এই বিপর্যয় থেকে কিছুটা হলেও রক্ষা করেছিলো,’ বলেন পাকিস্তানি ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম।

ওয়াসিম আকরাম পাকিস্তানের একজন পরিপূর্ণ বামহাতি দ্রুতগতির বোলার এবং বামহাতি ব্যাটসম্যান ছিলেন। তিনি পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের একদিনের আন্তর্জাতিক ও টেস্ট ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন।

আকরাম ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা বোলারদের একজন। লিস্ট এ ক্রিকেটে ৮৮১টি উইকেট নিয়ে তিন সর্বোচ্চ উইকেট শিকারী বিশ্বরেকর্ডধারী। তাছাড়া একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ৫০২টি উইকেট নিয়ে শ্রীলঙ্কান ক্রিকেটার মুত্তিয়া মুরালিধরনের পর তিনি সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী।

তাকে রিভার্স সুইংয়ের উদ্ভাবক হিসেবে গণ্য করা হয়। তিনি পাকিস্তানের ১৯৯২ ক্রিকেট বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেন। এছাড়া তিনি ও ওয়াকার ইউনুস ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা বোলিং জুটি গড়ে তুলেছিলেন।



Copyright © 2019 sportsonly.net