video video video
  • হোম » ক্রিকেট » বিশ্বকাপ মিশন শুরুর আগে ডোপ টেস্টের মুখে ভারতীয় পেসার



বিশ্বকাপ মিশন শুরুর আগে ডোপ টেস্টের মুখে ভারতীয় পেসার


SPORTSONLY.NET :
04.06.2019

আগামীকাল বুধবার টাইটানিকের শহরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্বকাপ মিশণ শুরু করতে যাচ্ছে এশিয়ার ক্রিকেট পরাশক্তি ভারত। কিন্তু তার আগে সোমবার হ্যাম্পশায়ার বোলে টিম ইন্ডিয়ার প্র্যাকটিস চলাকালীন ডোপ টেস্ট পরীক্ষা হয় কোহলির দলের অন্যতম সেরা পেসার জসপ্রিত বুমরার।

প্র্যাকটিসের মধ্যে এসে ডোপ কন্ট্রোল অফিসার বুমরাকে কনডাক্টিং টেস্টের জন্য নিয়ে যান।

দু’টি পর্যারে পরীক্ষা হয়। প্রথম রাউন্ডে বুমরাহের মুত্র পরীক্ষা হয়। ৪৫ মিনিট পর টিম ইন্ডিয়ার এই পেসার রক্তের নমুনা সংগ্রহ করা হয়।

আইসিসি ইভেন্টে যেকোনও বোর্ডের প্রতিটি ক্রিকেটারের ডোপ টেস্ট করতে পারে ওয়ার্ল্ড অ্যান্টি-ডোপিং এজেন্সি অর্থাৎ ওয়াডা। সোমবার বুমরার ডোপ টেস্টের কথা স্বীকার করেন বোর্ডের এক কর্মকর্তা। তবে অন্য কোনও ক্রিকেটারের ডোপ টেস্ট হয়েছে কিনা, তা জানা যায়নি।

ভারত এখনও বিশ্বকাপ অভিযান শুরু না-হলেও বিরাটদের বিরুদ্ধে দু’টি ম্যাচে খেলে ফেলেছে দক্ষিণ আফ্রিকা।

উদ্বোধনী ম্যাচে আয়োজক ইংল্যান্ডের কাছে ধরাশায়ী হওয়ার পর রোববার বাংলাদেশের কাছে হেরে গেছে প্রোটিয়াবাহিনী। অর্থাৎ ভারতের বিরুদ্ধে নামার আগে প্রথম দু’টি ম্যাচ হেরে কিছুটা হলেও ব্যাকফুটে ডু’প্লেসিসরা।

ভারতীয় দল সম্পর্কে প্রোটিয়া ব্যাটসম্যান জেপি ডুমির বক্তব্য, ‘ভারতীয় দলে বেশ কয়েকজন ম্যাচ উইনার রয়েছে। বোলিংয়েও ভালো স্পিনার এবং বুমরার মতো পেসার রয়েছে। সম্প্রতি আইপিএলে এরা দারুণ পারফর্ম করেছে। সুতরা ভারতের বোলিং যথেষ্ট সমীহ করার মতো।’

পাশাপাশি তিনি আরও বলেন, ‘ভারতীয় দলে বিরাট কোহলির মতো বিশ্বমানের ব্যাটসম্যান রয়েছে। রয়েছে ধোনির মতো অভিজ্ঞ ক্রিকেটার। সুতরাং ভারতের ব্যাটিংও যেকোনও দলের কাছে চিন্তার কারণ।’



Copyright © 2019 sportsonly.net