video video video
  • হোম » ওয়ানডে » লিজেন্ডদের ছাড়িয়ে সাকিবের অনন্য রেকর্ড



লিজেন্ডদের ছাড়িয়ে সাকিবের অনন্য রেকর্ড


SPORTSONLY.NET :
02.06.2019

লিজেন্ডদের ছাড়িয়ে আরেকটি অনন্য রেক্ড গড়লেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার ওপেনিং ব্যাটসম্যান এইডেন মার্করামকে আউট করে অনন্য এই রেকর্ডটি গড়লেন সাকিব।

ওয়ানডেতে দ্রুততম অলরাউন্ডার হিসেবে ৫ হাজার রান ও ২৫০ উইকেট নেওয়ার মাইলফলক ছুঁলেন তিনি। ওয়ানডেতে বর্তমানে তার রান ৫,৭৯২। এই রেকর্ড গড়তে তাকে খেলতে হয়েছে ১৯৯টি ম্যাচ।

এর আগে মাইলফলকটির দেখা পেয়েছেন মাত্র চার ক্রিকেটার। চারজনই সাবেক—শহীদ আফ্রিদি, সনাথ জয়াসুরিয়া, জ্যাক ক্যালিস ও আবদুর রাজ্জাক।

এই চার ক্রিকেটারের মধ্যে ম্যাচসংখ্যায় দ্রুততম রেকর্ডটি ছিল রাজ্জাকের দখলে। ক্যারিয়ারের ২৫৯তম ম্যাচে এই মাইলফলকের দেখা পেয়েছিলেন পাকিস্তানের সাবেক এই অলরাউন্ডার। সেই ম্যাচে রাজ্জাক ৫০০০ রানের মাইলফলক ছুঁলেও ২৫০ উইকেটের দেখা পেয়েছিলেন ক্যারিয়ারের ২৫০তম ম্যাচে।

ওয়ানডেতে আফ্রিদি ২৫০তম উইকেট নিয়েছেন ২১৩তম ম্যাচে এসে। তখন তার রান ছিল ৪০২৪। ক্যারিয়ারের ২৬৫তম ওয়ানডেতে ৫ হাজার রানের দেখা পান পাকিস্তানের সাবেক এ অলরাউন্ডার। লঙ্কান কিংবদন্তি জয়াসুরিয়া ৩৪৩তম ম্যাচে পেয়েছেন ২৫০তম উইকেটের দেখা। তখন তার রান অবশ্য ১১ হাজার পেরিয়ে গেছে। আর ক্যালিস ২৭৮তম ম্যাচে এসে পেয়েছেন ২৫০ উইকেটের দেখা। প্রোটিয়াদের সাবেক এ অলরাউন্ডারের রানসংখ্যা ততদিনে ১০ হাজার পেরিয়ে গেছে।



Copyright © 2019 sportsonly.net