video video video
  • হোম » ক্রিকেট » মুস্তাফিজের প্রশংসায় যা বলল আন্তর্জাতিক মিডিয়া



মুস্তাফিজের প্রশংসায় যা বলল আন্তর্জাতিক মিডিয়া


SPORTSONLY.NET :
01.06.2019

হালকা ছিমছাম চেহারা, সব সময় মুখে লেগে থাকা লাজুক হাসি দেখে যে ব্যাটসম্যান হালকাভাবে নিয়েছেন সেই বুঝেছে মুস্তাফিজুর রহমানের বলের কি ধার! ব্যক্তি মুস্তাফিজুর আর বোলার মুস্তাফিজ যেন মুদ্রার এপিঠ-ওপিঠ। শরীরের গড়ন আর হাসিতে যেমন তার সারল্য তেমনি বোলিংয়ের সময় যে রুদ্রমূর্তি রুপে আবির্ভূত হন তাতে ঘাম ঝরে বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যানের

নিজের বৈচিত্রপূর্ণ কাটারে বিভ্রান্ত করে একের পর এক শিকার বানিয়েছেন ব্যাটাম্যানদের। আর তাইতো অভিষেকের পরেই ফ্রাঞ্চাইজি ক্রিকেট লিগগুলোতে কদর বেড়ে যায় রাতারাতি। ইংল্যান্ডে কাউন্টি আর ভারতে আইপিএল খেলে নিজের যোগ্যতারও যথার্থ প্রমাণ দেন তিনি। নিজের প্রথম আইপিএলে অংশ নিয়ে সান রাইজার্স হায়দারাবাদকে চ্যাম্পিয়ন করে হন সেরা উদীয়মান খেলোয়ার।

কিন্তু খুব দ্রুতই নিজের দুঃসময়ও দেখে ফেললেন তিনি। ইনজুরির কারণে জাতীয় দলের বাইরে থাকতে হয়েছে বেশ কিছুদিন। বিশ্বকাপের আগেও তাকে নিয়ে দেখা দিয়েছিল ইনজুরির শঙ্কা। যেজন্য আইপিএলের এবারের আসরে মুস্তাফিজুর রহমানকে খেলার ছাড়পত্র দেয়নি বিসিবি। ফিট থাকলে ‘দ্য ফিজ’ ব্যাটসম্যানদের জন্য কতোটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারে তা বুঝতে পেরেই কিনা ইংল্যান্ডের জনপ্রিয় পত্রিকা দ্যা ইন্ডিপেনডেন্ট মুস্তাফিজুর রহমানের প্রতি ‘আলাদা নজর’ রাখার কথা বলেছে।

অস্ট্রেলিয়ার ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকেট ডটকম ডট এইউ তো বাংলাদেশের ‘তুরুপের তাস’ হিসেবে দেখছে মুস্তাফিজুর রহমানকে। তাদের মতে পেস সহায়ক উইকেটে মুস্তাফিজুর রহমানকে ব্যাটসম্যানদের কাছে আরো দুর্বোধ্য করে তুলবে। দ্যা ইন্ডিপেনডেন্ট এ বিশ্বকাপ ক্রিকেট উপলক্ষে বাংলাদেশের প্রোফাইলে সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানকে বাংলাদেশের জয়ের জন্য গুরুত্বপূর্ণ হিসেবে উল্লেখ করা হয়।

বাংলাদেশের বিশ্বকাপ মিশনে সারাদেশের কোটি ক্রিকেট ভক্তের আলাদা নজর থাকবে বাাহাতি এই পেসারের উপর। মুস্তাফিজুর রহমানও নিশ্চই মুখিয়ে আছেন ১৬ কোটি মানুষের আস্থার প্রতিদান দিতে।

 



Copyright © 2019 sportsonly.net