video video video
  • হোম » ওয়ানডে » ১৩ বছরের পুরনো রেকর্ড ভেঙে ইতিহাসের পাতায় মোসাদ্দেক



১৩ বছরের পুরনো রেকর্ড ভেঙে ইতিহাসের পাতায় মোসাদ্দেক


SPORTSONLY.NET :
18.05.2019

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে প্রথমবারের মতো কোনও টুর্নামেন্টের শিরোপা জয়ের স্বাদ পেল বাংলাদেশ।

এর মধ্য দিয়ে দীর্ঘ ১০ বছরের আক্ষেপ ঘুচলো টাইগারদের। তবে জয়টাও এসেছে দাপটের সঙ্গে। ক্যারিবীয়দের দেওয়া ২৪ ওভারে ২১০ রানের টার্গেট অনায়াসেই ৭ বল হাতে রেখে টপকেছে মাশরাফির দল।

এই জয়ের নায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। তবে তিনি যা করেছেন তাতে ১৩ বছরের পুরনো রেকর্ড ভেঙে ইতিহাসের পাতায় জায়গা করে নিয়েছেন। দলের জয়ের দিনে চাপের মুখে খেলেছেন ২৪ বলে অপরাজিত ৫২ রানের ঝকঝকে একটি ইনিংস। কিন্তু অর্ধশতক পূর্ণ করেছেন মাত্র ২০ বলে। তাও আবার ক্যারিবীয় পেসার ফ্যাবিয়ার অ্যালেনের করা এক ওভারে ২৫ রান নিয়ে। মোহাম্মদ আশরাফুলকে টপকে বাংলাদেশের হয়ে ওয়ানডেতে দ্রুততম ফিফটির মালিক এখন মোসাদ্দেক।

২০০৫ সালে নটিংহামে ইংল্যান্ডের বিপক্ষে করা আশরাফুলের ২১ বলে অর্ধশতকটি এতদিন ছিল বাংলাদেশের ওয়ানডেতে দ্রুততম অর্ধশতক। প্রায় আড়াই বছর আগে প্রথম ফিফটির দেখা পেয়েছিলেন মোসাদ্দেক। তবে তার দ্বিতীয় অর্ধশতকটা রেকর্ড ভাঙা হবে তা হয়তো মোসাদ্দেকের কল্পনাতেও ছিল না।

বিশ্বকাপ শুরুর আগে এমন একটা ইনিংস যে তার আত্মবিশ্বাস কতটা বাড়িয়ে দেবে তা একমাত্র মোসাদ্দেকই ভালো জানেন। তবে তিনি বিশ্বকাপে নিজেকে কতটুকু মেলে ধরতে পারেন তা-ই এখন দেখবার বিষয়।



Copyright © 2019 sportsonly.net