video video video
  • হোম » ক্রিকেট » যে কারণে তাসকিনকে বিশ্বকাপ দলে নেয়া হচ্ছে, জানালেন প্রধান নির্বাচক



যে কারণে তাসকিনকে বিশ্বকাপ দলে নেয়া হচ্ছে, জানালেন প্রধান নির্বাচক


SPORTSONLY.NET :
11.05.2019

তাসকিন আহমেদ, যিনি পরিচিত বাংলাদেশের গতিমানব হিসেবে। ২০১৫ বিশ্বকাপে বাংলাদেশ দলের সাফল্যের অন্যতম নায়ক ছিলেন এই তাসকিন।

সম্প্রতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সর্বশেষ আসরে দারুণ পারফরম্যান্স করেন পেসার তাসকিন। কিন্তু শেষটা হয়েছিল চোট দিয়ে। ইনজুরি কাটিয়ে উঠতে রাতকে দিন বানিয়ে ফেলার অবস্থা করে ফেলেছিলেন তিনি।

ডানহাতি এই পেসার অপেক্ষা করছিলেন বিশ্বকাপ স্কোয়াডে ডাক পাওয়ার। কিন্তু বিশ্বকাপ বা আয়ারল্যান্ড সফর; কোনো দলেই ছিলেন না তাসকিন।

অপেক্ষা লম্বা হয়নি তাসকিনের। কদিনের ব্যবধানে দুই দলেই জায়গা হয়ে গেছে তার। দল ঘোষণার পর কান্নায় ভেঙে পড়া তাসকিন প্রথমে আয়ারল্যান্ড সফরে ডাক পান। এবার বিশ্বকাপ স্কোয়াডেও তাকে অন্তর্ভুক্ত করা হচ্ছে।

তাসকিনের আগমনে কপাল পুড়ছে বিশ্বকাপ স্কোয়াডে থাকা আরেক ডানহাতি পেসার আবু জায়েদ রাহীর। যদিও ১৬তম সদস্য হিসেবে বাংলাদেশের মিশনে তিনি দলে সঙ্গেই থাকেন। তবে তার ম্যাচ খেলার সম্ভাবনা নেই বললেই চলে। মূলত ইনজুরির কারণে বিশ্বকাপ স্বপ্ন থেকে দূরে সরে যেতে হচ্ছে রাহীকে।

আয়ারল্যান্ড সফরে বাংলাদেশ দলের সঙ্গে আছেন তাসকিন। আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে খেলেছেন একটি প্রস্তুতি ম্যাচ। ওই ম্যাচে ৩ উইকেট নেন তরুণ এই বাংলাদেশ পেসার। যদিও একটু বেশি রান খরচা করে ফেলেছিলেন তাসকিন। তবে তার ছন্দে ফেরাটা আমলে নিয়ে টিম ম্যানেজম্যান্ট। যে কারণে বিশ্বকাপে তাসকিনের ওপর ভরসা করতে চায় তারা।

দলের সঙ্গে আয়ারল্যান্ডে থাকা রাহী ইনজুরির কারণে অনুশীলন করতে পারছেন না বলে জানানো হয়েছে। এ কারণেই মূলত তাসকিনকে দলে নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। শনিবার এ নিয়ে তিনি বলেছেন, ‘চোটের কারণে রাহী বেশ কিছুদিন ধরে বোলিং করতে পারছিল না। বলা হয়েছিল তিন-চার দিনে সেরে উঠবে। কিন্তু ও বোলিং করার অবস্থায় আজ এসেছে।’

তবে রাহীকে দলের সঙ্গে রাখার চেষ্টা করা হবে বলে জানান বাংলাদেশের সাবেক এই অধিনায়ক। মিনহাজুল আবেদীন বলেন, ‘চোট থাকলে পরিবর্তন না করে উপায় নেই। তবে বিশ্বকাপে রাহীকে আমরা দলের সঙ্গে রাখবো। এ ক্ষেত্রে দল ১৬ সদস্যের হবে। এ নিয়ে বিসিবি প্রধানের সঙ্গে আলোচনা করবো।’

 



Copyright © 2019 sportsonly.net