video video video
  • হোম » অন্যান্য » ব্যাটিং পজিশনে নিজের ইচ্ছার কথা জানালেন সাকিব



ব্যাটিং পজিশনে নিজের ইচ্ছার কথা জানালেন সাকিব


SPORTSONLY.NET :
10.05.2019

ওয়ানডে ক্রিকেটে তিন নম্বরেই ব্যাট করতে চান সাকিব আল হাসান। তবে দলের প্রয়োজনে যেকোনো পজিশনে নামার জন্য প্রস্তুত রয়েছেন বলেও জানিয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার।

ওয়ানডে ক্যারিয়ারের শুরুর দিকে চার কিংবা পাঁচ নম্বরে বেশি ব্যাটিং করেছেন সাকিব। প্রথম ১৭০ ইনিংসের মধ্যে তিন নম্বরে নেমেছিলেন মাত্র দুবার। গত বছরের শুরুতে ত্রিদেশীয় সিরিজে তিনে ফেরানো হয় তাকে। টানা ১০ ইনিংসে তিনে ব্যাটিং করে ফিফটি করেছেন চারটি। তামিম ইকবালের সঙ্গে গড়েছেন একাধিক বড় জুটিও।

এরপর তিন ইনিংসে পাঁচ নম্বরে নেমে যেতে হয়েছিল তাকে। সেখানেও করেন একটি ফিফটি। আয়ারল্যান্ডে চলমান ত্রিদেশীয় সিরিজে আবার তিনে ফেরানো হয়েছে বাঁহাতি ব্যাটসম্যানকে। প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে করেছেন বলের সমান অপরাজিত ৬১ রান। তামিম ও মুশফিকুর রহিমের সঙ্গে গড়েছেন দুটি পঞ্চাশোর্ধ জুটিও।

সব মিলিয়ে ১৩ ইনিংসে তিন নম্বরে ব্যাটিংয়ে নেমে পাঁচ ফিফটিতে সাকিব করেছেন ৪৯২ রান। গড় ৪১। যা তার ক্যারিয়ার গড়ের চেয়ে বেশি। জানালেন, তিন নম্বর পজিশনেই তিনি বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন।

‘একটা সময় ছিল যখন আমি পাঁচে ব্যাট করলেও ১০ ওভারের মধ্যে ব্যাটিংয়ে নামতে হতো। কিন্তু এখন সময় বদলেছে। এখন পাঁচে নামলে ৩৫-৪০ ওভারের আগে ব্যাটিংয়ের সুযোগ পাওয়া যায় না।’

‘আমার কাছে মনে হয়, আগে ব্যাট করাই ভালো। আমি ব্যক্তিগতভাবে তিনে খেলতে চাই। কোচ-অধিনায়ককে আমার চাওয়ার কথা বলেছি। তবে দলের জন্য যেকোনো জায়গায় খেলতে আমার আপত্তি নেই।’



Copyright © 2019 sportsonly.net