video video video
  • হোম » অপরাধ » লাথি মেরে দরজা ভেঙে শাস্তির মুখে ‘বাংলাদেশ বৈরী’ আম্পায়ার নাইজেল লং



লাথি মেরে দরজা ভেঙে শাস্তির মুখে ‘বাংলাদেশ বৈরী’ আম্পায়ার নাইজেল লং


SPORTSONLY.NET :
07.05.2019

ইংলিশ আম্পায়ার নাইজেল লং, যার ভুল সিদ্ধান্তের কারণে অনেক সিরিজে ভুগতে হয়েছে বাংলাদেশ দলকে। এ কারণে তাকে অনেকে ‘বাংলাদেশ বৈরী’ আম্পায়ার হিসেবে মনে করেন।

এবার শাস্তির বড় শাস্তির মুখে পড়তে যাচ্ছেন সেই নাইজেল লং। তাৎক্ষণিক ক্ষতিপূরণ দিয়েও রক্ষা হচ্ছে না তার। সম্ভবত আরও শাস্তি পেতে যাচ্ছেন তিনি। আইপিএলে ম্যাচ চলাকালীন মেজাজ ঠিক রাখতে না পেরে শাস্তির মুখে পড়তে যাচ্ছেন তিনি।

গত শনিবার ব্যাঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচের ঘটনা এটি।

ম্যাচে ব্যাঙ্গালুরুর পেসার উমেশ যাদবের একটি বলে নো ডাকেন আম্পায়ার লং। কিন্তু টিভি রিপ্লেতে দেখা যায় যাদবের পা দাগের পেছনেই ছিল। এ নিয়ে আম্পায়ারের সাথে তর্ক জুড়ে দেন ব্যাঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি। ম্যাচের পর আম্পায়ার রুমে ফিরে মেজাজ নিয়ন্ত্রণে রাখতে না পেরে রুমের দরজায় লাথি মারেন নাইজেল লং। এতে ভেঙে যায় ওই দরজা। যদিও সেটি আগে থেকেই ক্ষতিগ্রস্ত ছিল বলে জানা গেছে।

তথাপি নাইজেল লংয়ের এই আচরণের পর ভারতীয় ক্রিকেটের বিভিন্ন মহল থেকে তার শাস্তির দাবি উঠেছে। তারা বলছেন, ক্রিকেটার যদি মেজাজ হারিয়ে শাস্তি পেতে পারেন, তাহলে আম্পায়রকেও শাস্তি পেতে হবে। যদিও এতে তার আইপিএলে আম্পায়ারিংয়ে কোনও প্রভাব পড়বে না।

বিসিসিআই’র এক কর্মকর্তা পিটিআইকে জানিয়েছেন, লংয়ের বিপক্ষে কোনও মতামত অবশ্যই থাকতে পারে; কিন্তু আইপিএল ফাইনালে হায়দ্রাবাদে তার আম্পায়ারিং করা আটকাবে না।

বিসিসিআই এখনও আম্পায়ারে বিরুদ্ধে কোনও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার ব্যাপারে সংশয়ে রয়েছে; কিন্তু কর্নাটক স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশনের সচিব আর সুধাকর রাও জানিয়েছেন, তারা লংয়ের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ চাইছে।
তিনি আরও বলেছেন, স্টেডিয়ামের যে ক্ষতি হয়েছে সেটা লংকে দিতে হবে।

রাও বলেন, ‘আমরা বিষয়টি কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্সের কাছে জানিয়েছি। আশা করছি নাইজেল লংয়ের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হবে। একজন প্লেয়ারের ব্যবহারের জন্য যদি তাকে শাস্তি পেতে হয়, তাহলে একজন আম্পায়ার কেন শাস্তির মুখে পড়বে না।’



Copyright © 2019 sportsonly.net