video video video
  • হোম » ফুটবল » বার্সেলোনার পিকের সঙ্গে খেলা ফুটবলার যোগ দিলেন বাংলাদেশের ক্লাবে



বার্সেলোনার পিকের সঙ্গে খেলা ফুটবলার যোগ দিলেন বাংলাদেশের ক্লাবে


SPORTSONLY.NET :
04.05.2019

বাংলাদেশ প্রিমিয়ার লিগের চলতি আসরের দ্বিতীয় পর্ব শুরু হবে আগামী ৬ মে। এর আগে শেষবারের মতো দল সাজানোর কাজ সেরে নিয়েছে ক্লাবগুলো। শিরোপা প্রত্যাশীরা শক্তি আরও বাড়িয়েছে। আর অবনমন অঞ্চলে থাকা ক্লাবগুলোও নতুন খেলোয়াড় নিয়ে শক্তি বাড়িয়েছে প্রিমিয়ারে টিকে থাকার জন্য। প্রিমিয়ার লিগ ফুটবলের মধ্যবর্তী দলবদলে ভালো মানের বেশ কিছু ফুটবলারকে দলে ভিড়িয়েছে বাংলাদেশের ক্লাবগুলো।

সবচেয়ে বড় চমকটা দিয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বসুন্ধরা কিংস। ভারতীয় আই লিগের শেষ মৌসুমের সর্বোচ্চ গোলদাতা ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর স্ট্রাইকার উইলিস প্লাজাকে নিয়েছে তারা। ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর জাতীয় দলের স্ট্রাইকারকে নেওয়ার জন্য তারা ছেড়ে দিয়েছে স্প্যানিশ ডিফেন্ডার জর্জ গোতরকে।

জেরার্ড পিকে, সেস্ক ফ্যাব্রিগাসদের সঙ্গে ২০০৪ সালে স্পেন অনূর্ধ্ব-১৭ জাতীয় দলে খেলেছেন এই গোতর। কিন্তু চোটের জন্য দীর্ঘদিন মাঠের বাইরে স্পেনের জারাগোজা, এসপানিওল ও গেটাফের ‘বি’ দলের সাবেক এই খেলোয়াড়। ফলে তাঁকে ছেঁটে স্ট্রাইকার প্লাজাকে দলভুক্ত করেছেন বসুন্ধরার স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন।

বসুন্ধরার স্প্যানিশ কোচ আক্রমণের পূজারি। লিগের দ্বিতীয় সর্বোচ্চ ২৬ গোল করেছে তারা। আরও গোল চাই অস্কারের। সে সুবাদেই বিদেশি কোটায় ডিফেন্ডার কমিয়ে প্লাজাকে নিয়ে আসা। শেষ দুই মৌসুমে ভারতের আই লিগে খেলছেন প্লাজা। গত মৌসুমে চার্চিল ব্রাদার্সের জার্সিতে ২০ ম্যাচে এক হ্যাটট্রিকসহ ২১ গোল করে যৌথভাবে হয়েছেন সর্বোচ্চ গোলদাতা। আগের মৌসুমে ইস্ট বেঙ্গলের হয়ে ২০ ম্যাচে করেছিলেন ১১ গোল। গোলের রাস্তাটা ভালোই চেনা ৩১ বছর বয়সী স্ট্রাইকারের।

পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে থাকা শেখ রাসেলও গোলের আশায় বদল এনেছে ফরোয়ার্ড লাইনে। ব্রাজিলিয়ান স্ট্রাইকার অ্যালেক্স রাফায়েলের বদলে তারা নিয়েছে ইউক্রেনীয় উইঙ্গার ভ্যালেরি রিশিনকে। ইউক্রেন যুব দলে খেলা এই ফুটবলার শাখতার দোনেস্কের ‘বি’ দলের জার্সিতে খেলেছেন। ভ্যালেরি বাংলাদেশে আসার আগে খেলেছেন মালদ্বীপের ক্লাব ভ্যালেন্সিয়ায়।

বিদেশি কোটায় বড় বদল এনেছে টেবিলের চারে থাকা সাইফ স্পোর্টিং ক্লাব। পুরোনো তিন বিদেশিকে বিদায় করে দিয়ে তিন মহাদেশ থেকে নতুন তিনজন ফুটবলার নিয়েছে তারা। এর মধ্যে আফ্রিকার রুয়ান্ডা থেকে আসা ডিফেন্ডার এমরি বাইসাঙ্গে ২০১১ মেক্সিকো অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে খেলেছেন। এ ছাড়া দলে নেওয়া হয়েছে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড এলেন আলেজান্দ্রো ও উজবেকিস্তানের মিডফিল্ডার ওতাবেক জাকিরভকে। নিজেদের শক্তি বাড়ানোর জন্য পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা আবাহনী লিমিটেডও নিয়েছে একজন ব্রাজিলিয়ান মিডফিল্ডারকে।

এএফসি কাপের আগে দক্ষিণ কোরিয়ান মিডফিল্ডার কো মিন হিউককে বাদ দিয়ে ব্রাজিলিয়ান মিডফিল্ডার ওয়েলিংটন প্রেয়রিকে দলে নেয় তারা। লিগেও আকাশি-নীল জার্সিতে দেখা যাবে প্রেয়রিকে। ২০১৬ ও ২০১৮ সালে ভারতীয় ফ্র্যাঞ্চাইজি লিগ আইএসএলে নিয়মিত মাঠে ছিলেন ওয়েলিংটন। দ্রুতগতির এই মিডফিল্ডার জন আব্রাহামের নর্থইস্ট ইউনাইটেড দিয়ে শুরু করে আইএসএলে শেষ খেলেছেন জামশেদপুর এফসিতে।

 



Copyright © 2019 sportsonly.net