video video video



৩ ম্যাচ হাতে রেখেই বার্সার শিরোপা জয়, মেসির দুই কীর্তি


SPORTSONLY.NET :
28.04.2019

শনিবার (২৭ এপ্রিল, ২০১৯) রাতে লেভান্তের বিপক্ষে ম্যাচটি ছিল বার্সেলোনার জন্য লা লিগার শিরোপা নির্ধারণী ম্যাচ। কিন্তু ম্যাচে শুরুর একাদশে ছিলেন না বার্সার প্রধান খেলোয়াড় আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। ফলে কাঙ্ক্ষিত গোলটাও পাচ্ছিল না বার্সেলোনা। বদলি নেমে সেই লিওনেল মেসিই হলেন ত্রাতা। তাতে লা লিগার শিরোপা উৎসবে মাতাল বার্সেলোনা।

চ্যাম্পিয়ন হওয়ার রাতে দারুণ দুটি কীর্তি গড়লেন অধিনায়ক মেসি।

মধ্যবিরতির পর কৌতিনহোকে তুলে মেসিকে মাঠে পাঠান কোচ আর্নেস্তো ভালভার্দে। ম্যাচের ৬২ মিনিটে গোল করেন মহাতারকা মেসি। ওই গোলেই শিরোপা নিশ্চিত হয় তিন ম্যাচ হাতে রেখেই।

চলতি লিগে এই গোলটি মেসির ৩৪তম, যা সর্বোচ্চ। এই গোলে লা লিগায় বদলি হিসেবে নেমে ২৪তম বার জাল খুঁজে নিলেন মেসি, যা রেকর্ড সর্বোচ্চ। একুশ শতকেই আর কেউ এমন কীর্তি গড়তে পারেননি।

শিরোপা উঁচিয়ে ধরেই গড়েছেন দারুণ আরেকটি কীর্তি। বার্সেলোনার প্রথম খেলোয়াড় হিসেবে ১০বার লা লিগা টাইটেল জিতলেন মেসি। ছাড়িয়ে গেছেন সাবেক সতীর্থ স্প্যানিশ কিংবদন্তি আন্দ্রেস ইনিয়েস্তাকে। এর আগে দুজনেরই ৯বার করে লিগ জয়ের রেকর্ড ছিল।

অবশ্য সর্বোচ্চবার লা লিগা জয়ের কীর্তি এটি নয়। কীর্তিটি ১২টি শিরোপা জয়ের। ১৯৫০-৬০ দশকে রিয়াল মাদ্রিদের জার্সিতে প্যাকো গেন্তো রেকর্ডটি গড়ে রেখেছেন।

ন্যু ক্যাম্পে শনিবার রাতে লেভান্তেকে ১-০ গোলে হারায় বার্সা। তাতে তিন ম্যাচ হাতে রেখেই টানা দ্বিতীয় মৌসুমে, সবশেষ ১১ মৌসুমের মধ্যে অষ্টমবার, আর ২৬তম বার লিগ টাইটেল ঘরে তুলল কাতালান জায়ান্টরা।

উল্লাসের রাতে ৩৫ ম্যাচে ২৫ জয়, ৮ ড্র আর ২ হার সঙ্গী থাকল বার্সেলোনার লিগ টাইটেল ধরে রাখার পথে, পয়েন্ট দাঁড়াল ৮৩তে। দুইয়ে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের পয়েন্ট সমান ম্যাচে ৭৪।

আরও পড়ুন:

বিয়ে করলেন আরেক ক্রিকেটার

ছেলেদের ক্রিকেটে নারী আম্পায়ার, ইতিহাস

বিশ্বকাপের জানা অজানা কিছু তথ্য (পর্ব-১)

এক নজরে বিশ্বকাপের সব দলের স্কোয়াড



Copyright © 2019 sportsonly.net