video video video
  • হোম » অপরাধ » আইপিএলের টাকা না পেয়ে স্টার্কের মামলা



আইপিএলের টাকা না পেয়ে স্টার্কের মামলা


SPORTSONLY.NET :
09.04.2019

অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দলের অন্যতম পেসার মিচেল স্টার্ক ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) টাকা না পেয়ে মামলা ঠুকে দিয়েছেন লন্ডনভিত্তিক ইনস্যুরেন্স কোম্পানি লয়েডের বিরুদ্ধে।

ইনজুরির কারণে গত আইপিএলে খেলা হয়নি স্টার্কের। আর এখানেই ঘটেছে মূল সমস্যা। কিন্তু শর্ত অনুযায়ী না খেললেও স্টার্কের টাকা পরিশোধ করার কথা ছিলো।

গত আসরে ১৮ লাখ ডলারের বিনিময়ে স্টার্ককে কেনে কলকাতা নাইট রাইডার্স। দক্ষিণ আফ্রিকা সিরিজের দ্বিতীয় টেস্ট খেলার আগে, ১০ মার্চ ডান পায়ের উরুতে ব্যথা অনুভব করেন স্টার্ক। ফলে সিরিজ এবং আইপিএল দু’টোই হাতছাড়া হয় তার। বঞ্চিত হন আইপিএলের ১৮ লাখ ডলার থেকেও।

সেই ক্ষতিপূরণ চেয়েই এই মামলা করেন স্টার্ক। সেবার দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে লন্ডনের ইন্স্যুরেন্স কোম্পানি লয়েডে ১.৫৩ মিলিয়ন ডলার বীমা করেন স্টার্ক। চুক্তির শর্ত ছিল, যদি চোটের কারণে তিনি আইপিএল খেলতে না পারেন, তবে তাকে এই অর্থ দেবে বীমা প্রতিষ্ঠান। কিন্তু এক বছর হয় গেলো সেই অর্থ এখনো পরিশোধ করা হয়নি তাকে। তারা উল্টো দাবি করেন, আলোচিত সময়ে শরীরিকভাবে অক্ষম থাকার কারণে এই অর্থ পাওয়ার অগ্রাধিকার রাখেন না স্টার্ক।

গত বছরের ২২ নভেম্বর বীমা কোম্পানিটির সাথে দেখা সাক্ষৎ করেন স্টার্ক। কিন্তু সাক্ষাৎ করেও কোনো সুফল পাননি তিনি। তাই কোম্পানিটির বিরুদ্ধে আইনের আশ্রয় নিলেন।

সিডনির ভিক্টোরিয়া আদালতে মামলা ঠুকেছেন তার আইনজীবী মিলস ওকলি। মামলার রিটে বলা হয়েছে, স্টার্ক গত ২৭ ফেব্রুয়ারি থেকে ৩১ মার্চের জন্য ৯৭ হাজার ৯২০ ডলার প্রিমিয়াম দিয়েছিলেন। আর তিনি ডান উরুতে ব্যথা অনুভব করেন মার্চের ১০ তারিখেই। এই অবস্থায় টেস্ট ম্যাচ খেলে ব্যথা আরো বাড়ে। পরে আর খেলা হয়নি আফ্রিকা সিরিজসহ আইপিএলও।

২০১৯ বিশ্বকাপকে সামনে রেখে এবারের আইপিএলেও খেলা হচ্ছে না স্টার্কের। ইনজুরির কথা বিবেচনা করে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড তাকে বিশ্রাম দিয়েছে।

সূত্র: ক্রিকবাজ



Copyright © 2019 sportsonly.net