video video video



টি-টোয়েন্টিতে এক ইনিংসে ২ সেঞ্চুরি কয়টি?


SPORTSONLY.NET :
26.01.2019

শুক্রবার (২৫ জানুয়ারি, ২০১৯) চিটাগং ভাইকিংসের বিপক্ষে ঝড়ো সেঞ্চুরি হাঁকিয়েছেন অ্যালেক্স হেলস ও রাইলি রুশো। দুজনই করেছেন সমান ১০০ করে রান।

 

এর মধ্য দিয়ে টি-টোয়েন্টিতে এক ইনিংসে দুই সেঞ্চুরি বিরল তালিকায় ঢুকে গেলেন হেলস ও রুশো।

 

হেলস সেঞ্চুরিতে করতে খেলেন ৪৮ বল। ঝড়ো এই ইনিংসে ১১ চার ও ৫ ছক্কায় তিন অংক স্পর্শ করেন তিনি। অন্যদিকে ৫১ বলে সেঞ্চুরি পূর্ণ করেন রুশো। তার ইনিংসে ৮ চার ও ৬টি ছক্কার মার রয়েছে।

 

এই জোড়া সেঞ্চুরিতে দলীয় সর্বোচ্চ রানের ইনিংস পায় বিপিএল। মুশফিক বাহিনীর বিপক্ষে ৪ উইকেটে ২৩৯ রান করে মাশরাফির রংপুর রাইডার্স।

 

এ নিয়ে এখন পর্যন্ত ক্রিকেটের সবচেয়ে ছোট সংষ্করণে তিনবার এক ইনিংসে দুই সেঞ্চুরি দেখল বিশ্ব। এর আগে মাত্র দু’বার একই ইনিংসে দুই ব্যাটসম্যান সেঞ্চুরির নজির স্থাপন করেন।

 

প্রথম ২০১১ সালে, ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে মিডলসেক্সের বিপক্ষে সেঞ্চুরি করেন গ্লাউচেস্টারশায়ারের দুই ওপেনার কেভিন ও’ব্রায়ান (৫২ বলে ১১৯) ও হামিশ মার্শাল (৫৪ বলে ১০২)।

 

এরপর ২০১৬ সালে আইপিএলে গুজরাট লায়নসের বিপক্ষে একই ইনিংসে সেঞ্চুরি হাঁকান রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিরাট কোহলি ও এবি ডি ভিলিয়ার্স। ব্যাটকে তলোয়ার বানিয়ে প্রতিপক্ষ বোলারদের কচুকাটা করে ৫৫ বলে ৫ চার ও ৮ ছক্কায় ১০৯ রান করেন কোহলি। সঙ্গী ডি ভিলিয়ার্স করেন ৫২ বলে ১০ চার ও ১২ ছক্কায় ১২৯ রান।

 

স্পোর্টস অনলি/২৬ জানুয়ারি ২০১৯

 



Copyright © 2019 sportsonly.net