video video video



২০১৯ সালে বাংলাদেশের আন্তর্জাতিক সিরিজ


SPORTSONLY.NET :
23.12.2018

চলতি বছরে (২০১৮) বেশ ভালোভাবেই সিরিজ শেষ করেছে বাংলাদেশ। বছরের শেষ সিরিজ হিসেবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি সিরিজ খেলে বাংলাদেশ।

 

এর মধ্যে টেস্টে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করেছে তারা। ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জয়লাভ করলেও টি-টোয়েন্টি সিরিজে ক্যারিবীয়দের কাছে একই ব্যবধানে হেরেছে বাংলাদেশ।

 

তবে সব মিলিয়ে বছরটিকে ইতিবাচক বলা যায় মাশরাফিদের জন্য। আগামী ৩০ মে, ২০১৯ থেকে ইংল্যান্ডে শুরু হচ্ছে ক্রিকেট বিশ্বকাপ। তার আগে নিজেদের পরখ করার জন্য মাশরাফিদের হাতে দুটি সফর রয়েছে।

 

আগামী বছরের (২০১৯) ফেব্রুয়ারি মাসেই লম্বা সফরে নিউজিল্যান্ড যাবে বাংলাদেশ। ১৩ ফেব্রুয়ারি প্রথম ওয়ানডে ম্যাচে নেপিয়ারে মাঠে নামবে তারা। ১৬ ফেব্রুয়ারি দ্বিতীয় ওয়ানডেতে ক্রাইস্টচার্চে মাঠে নামবে বাংলাদেশ। সিরিজের শেষ ওয়ানডে ডানডিনে, ২০ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

 

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ২৮ ফেব্রুয়ারি হ্যামিল্টনে মাঠে নামবে বাংলাদেশ। দ্বিতীয় টেস্ট ৮ মার্চ থেকে ওয়েলিংটনে এবং তৃতীয় টেস্ট ১৬ মার্চ থেকে ক্রাইস্টচার্চে অনুষ্ঠিত হবে।

 

এরপর ইংল্যান্ডের আবহাওয়া এবং মাঠের অবস্থার সঙ্গে খাপ খাওয়ানোর জন্য আয়ারল্যান্ডে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ।

 

সিরিজের তৃতীয় দল ওয়েস্ট ইন্ডিজ। ৭ মে, ২০১৯ সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ ক্যারিবীয়রা। ৯ মে সিরিজের তৃতীয় ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এরপর যথাক্রমে ১৩ এবং ১৫ মে বাংলাদেশের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ড। আয়ারল্যান্ড সফরের সব ম্যাচই ওয়ানডে ফরম্যাটে অনুষ্ঠিত হবে।

 

বিশ্বকাপে মাঠে নামার আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পাবে বাংলাদেশ। আগামী বছরে (২০১৯) মূল লক্ষ্য বিশ্বকাপ। বিশ্ব প্রতিযোগিতার আসরে নিজেদের তুলে ধরতে পারবেন কি না টাইগাররা, সেটিই এখন দেখার বিষয়।

 

এছাড়া অন্যান্য সিরিজগুলো হচ্ছে:-

 

২০১৯, জুন-জুলাই, ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ। ভেন্যু:ইংল্যান্ড

 

২০১৯, অক্টোবর, অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ। ভেন্যু: বাংলাদেশ

 

২০১৯, অক্টোবর, আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ও ২ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ। ভেন্যু: বাংলাদেশ

 

২০১৯, নভেম্বর, ভারতের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট (ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ) সিরিজ ও ৩ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ। ভেন্যু: ভারত

 

২০১৯, ডিসেম্বর, শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। ভেন্যু: শ্রীলঙ্কা

 

 



Copyright © 2019 sportsonly.net