video video video
  • হোম » ক্রিকেট » টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে সাকিব-মাহমুদুল্লাহ-লিটনের উন্নতি



টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে সাকিব-মাহমুদুল্লাহ-লিটনের উন্নতি


SPORTSONLY.NET :
23.12.2018

(বা থেকে) সাকিব, মাহমুদুল্লাহ ও লিটন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পর র‌্যাংকিংয়ে দারুণ উন্নতি হয়েছে সাকিব আল হাসানের। তার নেতৃত্বে উইন্ডিজের বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ হারলেও এই ফরম্যাটে ব্যাপক উন্নতি হয়েছে বিশ্বসেরা এ অলরাউন্ডারের। আঙুলের চোট কাটিয়ে ফিরে ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্সে নিজেকে জানান দিয়েছেন তিনি।

 

উইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচে সাকিবের ব্যাট থেকে এসেছে মোট ১০৩ রান। ম্যান অব দ্য সিরিজ জয়ী এ তারকা সিলেটে প্রথম ম্যাচে ৬১ রান করেছিলেন। ঢাকায় দ্বিতীয় ম্যাচে দলকে জিতিয়ে ৪২ রানে অপরাজিত ছিলেন তিনি। শেষ ম্যাচে কোনো রান করতে না পারলেও টি-টোয়েন্টি ব্যাটিং র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে তার। ব্যাটিংয়ে আগের অবস্থান থেকে সাত ধাপ এগিয়ে বর্তমানে ৩৭তম অবস্থানে রয়েছে বাঁহাতি এ ব্যাটসম্যান।

 

ব্যাটিংয়ের সঙ্গে পুরো সিরিজে অসাধারণ বল করে মোট ৮টি উইকেট তুলে নিয়েছেন সাকিব। তাতে বোলিং র‌্যাংকিংয়ে দশ থেকে সাতে চলে এসেছেন তিনি। টেস্টের শীর্ষ ও ওয়ানডে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে দ্বিতীয় স্থানে থাকা সাকিব টি-টোয়েন্টিতেও এক ধাপ উন্নতি করে দ্বিতীয় অবস্থানে জায়গা করে নিয়েছেন।

 

সাকিবের সঙ্গে এই সিরিজে আলো ছড়ানো মাহমুদউল্লাহ রিয়াদেরও তিন বিভাগে উন্নতি হয়েছে। সিরিজে মোট ৬৬ রান করে দুই ধাপ এগিয়ে ব্যাটিং র‌্যাংকিংয়ে ৩১তম স্থানে জায়গা করে নিয়েছেন তিনি। আর ৫ উইকেট নিয়ে ১৭ ধাপ এগিয়ে ৫১তম স্থানে চলে এসেছেন। এছাড়া অলরাউন্ডার র‌্যাংকিংয়ে পঞ্চম থেকে চতুর্থ স্থানে এসেছেন মাহমুদউল্লাহ। এছাড়া লিটন দাস ব্যাটিং র‌্যাংকিংয়ে ২৬ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ৪৭তম অবস্থানে জায়গা করে নিয়েছেন।

 



Copyright © 2019 sportsonly.net