video video video
  • হোম » ওয়ানডে » ৫ উইকেট কীর্তিতে ম্যাকগ্রাকে ছাড়িয়ে গেলেন মালিঙ্গা



৫ উইকেট কীর্তিতে ম্যাকগ্রাকে ছাড়িয়ে গেলেন মালিঙ্গা


SPORTSONLY.NET :
13.10.2018

প্রায় এক বছর পর এশিয়ার কাপের মধ্য দিয়ে জাতীয় দলে ফিরেছেন শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা। দলে ফিরেই নিজের জাত চিনাতে সক্ষম হন তিনি।

 

এশিয়া কাপের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ফেরার ম্যাচেই প্রমাণ করেছেন তিনি এখনও ফুরিয়ে যাননি। ওই ম্যাচে দুর্দান্ত বোলিংয়ে বাংলাদেশের ৪ উইকেট শিকার করেন এই ডান-হাতি ফাস্ট বোলার।

 

এরপর ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে আরেকবার নিজেকে প্রমাণ করলেন এই লঙ্কান।

 

শনিবার ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে শিকার করলেন ৫ উইকেট।

 

চার বছর পর ওয়ানডেতে ৫ উইকেট শিকার করে ৩৫ বছর বয়সী মালিঙ্গা এক কীর্তিতে ছাড়িয়ে গেছেন গ্লেন ম্যাকগ্রাকে।

 

ডাম্বুলার রনগিরি স্টেডিয়ামে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে আগে ব্যাটিংয়ে নেমেছিল ইংল্যান্ড। টস হেরে আগে ব্যাট করে ৯ উইকেটে ২৭৮ রান করে ইংল্যান্ড। এদিন ইনিংসের প্রথম ওভারের চতুর্থ বলেই উইকেট শিকার করেন মালিঙ্গা। জেসন রয়কে দিয়ে উইকেট উৎসব শুরু করে লিয়াম ডসনের উইকেট নিয়ে ৫ উইকেট পূরণ করেন। মাঝে নেন ৯২ রান করা মরগান, মইন আলি ও ক্রিস ওকসের উইকেট।

 

এ নিয়ে ওয়ানডে ক্যারিয়ারে অস্টমবার ৫ উইকেট পেলেন মালিঙ্গা। এতো দিন সাতবার করে ৫ উইকেট নিয়ে যৌথভাবে পঞ্চম স্থানে ছিলেন মালিঙ্গা ও ম্যাকগ্রা। এদিন ম্যাকগ্রাকে ছয় নম্বরে ঠেলে দিয়ে মালিঙ্গা পঞ্চম স্থানটি এককভাবে নিজের করে নিলেন।

 

এই তালিকায় মালিঙ্গার চেয়ে উপরে মাত্র চার জন। সর্বাধিক ১৩ বার ৫ উইকেট নেওয়ার রেকর্ডটি ওয়াকার ইউনুসের দখলে। ১০ বার পাঁচ উইকেট শিকার করেছেন মুত্তিয়া মুরালিধরন। ৯ বার করে নিয়েছেন ব্রেট লি ও শহীদ আফ্রিদি।

 

সর্বশেষ ২০১৪ সালে ঢাকায় এশিয়া কাপের ফাইনালে পাকিস্তানের বিপক্ষে ৫ উইকেট পেয়েছিলেন মালিঙ্গা। এদিন পাঁচ উইকেট শিকারের দিনে মালিঙ্গার বয়স ছিল ৩৫ বছর ৪৬ দিন। তারচেয়ে বেশি বয়সে ৫ উইকেট শিকারের কীর্তি আছে শুধু ওয়াসিম আকরামের।

 

আরও পড়ুন:

‘শাকিরার পেছনে লেজ আছে, পিকে তুমি সমকামী’

ব্যালন ডি’অর মনোনীতদের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ

রোনালদোর দুঃসময়ে পাশে দাঁড়ালেন সাবেক গার্লফ্রেন্ড রাফায়েলা

বেন কাটিংয়ের প্রেমিকার হয়ে গোয়েন্দাগিরিতে রশিদ খান

রংপুর রাইডার্সে হেলস

রোনালদোর বিরুদ্ধে আরও তিন নারীর অভিযোগ!

ক্রিকেটের যে ১০ রেকর্ড ভাঙা অসম্ভব!

ক্রিকেটে আউট কত ধরনের এবং কিভাবে হয়?

 



Copyright © 2019 sportsonly.net