video video video
  • হোম » ক্রিকেট » যুব বিশ্বকাপে ভারতের রেকর্ড চতুর্থ শিরোপা



যুব বিশ্বকাপে ভারতের রেকর্ড চতুর্থ শিরোপা


SPORTSONLY.NET :
03.02.2018

অস্ট্রেলিয়াকে হারিয়ে শুরু হয়েছিল টুর্নামেন্টে ভারতের পথচলা। সেই ম্যাচে ৮৬ করেছিলেন মনজোত কারলা। ফাইনালে ভারতীয় ওপেনার করলেন অপরাজিত সেঞ্চুরি। আবারও অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিল ভারত। জিতে নিল যুব বিশ্বকাপে রেকর্ড চতুর্থ শিরোপা।

 

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। শনিবার মাউন্ট মঙ্গানুইতে ফাইনালে অস্ট্রেলিয়ার ২১৬ রান তাড়ায় ভারত জিতে যায় ৬৭ বল বাকি রেখেই।

 

দুই দলের সামনেই ছিল চতুর্থ শিরোপার হাতছানি। কিন্তু টুর্নামেন্ট জুড়ে দুর্দান্ত খেলা ভারতের সঙ্গে লড়াই করতেও পারেনি অস্ট্রেলিয়া। গোটা টুর্নামেন্টেই ভারতকে সেভাবে চ্যালেঞ্জ জানাতে পারেনি কোনো দল।

 

বে ওভালে ফাইনালে টস জিতে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়া ৫৯ রানে হারিয়েছিল ৩ উইকেট। চতুর্থ উইকেটে ৭৫ রানের জুটি গড়েন জোনাথন মের্লো ও পরম উপল।

 

উপল ফেলেন ৩৪ রানে। মের্লো করেন ৭৬। এই দুজন যখন উইকেটে ছিলেন, অস্ট্রেলিয়ার সামনে সুযোগ ছিল অন্তত আড়াইশ রানের। কিন্তু পরে দারুণভাবে ম্যাচে ফেরে ভারত। ৩৩ রানে অস্ট্রেলিয়া হারায় শেষ ৬ উইকেট। শেষ চারটি চার রানেই!

 

সেই রান একরকম তুড়ি বাড়িয়েই তাড়া করে ভারত। উদ্বোধনী জুটিতে কারলা ও পৃথ্বি শ ৭২ রানের জুটি গড়েন ৭০ বলে। অধিনায়ক পৃথ্বি আউট হন ২৯ রানে।

 

দ্বিতীয় উইকেটে কারলা ও শুবমান গিল গড়েন ৬০ রানের জুটি। টুর্নামেন্ট জুড়ে অসাধারণ খেলা গিল ফাইনালে আউট হন ৩১ রানে।

 

এরপর আর উইকেট হারাতে হয়নি ভারতকে। কারলা ও হার্ভিক দেসাই গড়েন ৮৯ রানের অবিচ্ছিন্ন জুটি। ১০২ বলে ১০১ রানে অপরাজিত থাকেন কারলা। হার্ভিক অপরাজিত ৪৭ রানে।

 

ফাইনালের ম্যাচ সেরা কারলা। ৬ ম্যাচে ১ সেঞ্চুরি ও ৩ ফিফটিতে ১২৪ গড়ে ৩৭২ রান করে টুর্নামেন্ট সেরা শুবমান গিল।

 

উচ্ছ্বসিত ভারতীয় অধিনায়ক কৃতজ্ঞতা জানালেন কোচদের প্রতি, “অনুভূতি ভাষায় প্রকাশ করার মত নয়। গত দুই বছর আমাদের নিয়ে যারা কাজ করেছেন, সেই সাপোর্ট স্টাফদের প্রাপ্য বড় কৃতিত্ব।”

 

সেই সাপোর্ট স্টাফদের শিরোমনি, ভারতীয় কিংবদন্তি ও দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের কণ্ঠেও ফুটে উঠল উচ্ছ্বাস, “ছেলেরা যেভাবে খেলেছে এবং যেভাবে নিজেদের মেলে ধরেছে, ওদের নিয়ে আমি গর্বিত।”

 

আরও পড়ুন:

মেসিই নাম্বার ওয়ান; বললেন ইতালিয়ান লিজেন্ড টট্টি

জন্মদিনের শুভেচ্ছা বাংলাদেশের প্রথম টেস্ট সেঞ্চুরিয়ানকে

‘ভারত বিদ্বেষী’ ক্রিকেটার আইপিএলে, বিতর্কে রাজস্থান রয়্যালস!

রোনালদো ফুটবল ইতিহাস সৃষ্টি করেছেন; বললেন নেইমার

মেসির সঙ্গে রোনালদোর পার্থক্য তুলে ধরলেন তেভেজ

ফ্রি কিক গোলে মেসির রেকর্ড

ন্যূ ক্যাম্পে মেসির মাইলফলক

পেনাল্টির রাজা রোনালদো!

মধ্যরাতে মেসেজ পাঠিয়ে মডেলের সংসারে আগুন লাগালেন রোনালদো!



Copyright © 2019 sportsonly.net