video video video



‘মিডিয়ার সঙ্গে কথা বলা শেখার জন্য কোর্স করছি’


SPORTSONLY.NET :
18.12.2017

ক্রিকেট ডেস্ক: দক্ষিণ আফ্রিকা সিরিজে কোচ ও টিম ম্যানেজমেন্ট নিয়ে অভিযোগ তুলে সমালোচিত হন মুশফিকুর রহিম। দলের সিনিয়র ক্রিকেটার ও তৎকালীন টেস্ট অধিনায়কের এমন মন্তব্যে বিস্ময় প্রকাশ করেছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বেশ কয়েকজন কর্মকর্তা। বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন তো সরাসরি বলে দিয়েছিলেন, অধিনায়ক হিসেবে মুশফিককে আরও পরিণত হতে হবে!

 

এবার সেটাই করছেন মুশফিক। গণমাধ্যমের সঙ্গে কথা বলা শেখার জন্য কোর্স করছেন জাতীয় দলের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। বাতাসে ভেসে বেড়ানো খবর নয়, এমনটা জানিয়েছেন মুশফিক নিজেই।

 

দক্ষিণ আফ্রিকা সিরিজের পর থেকেই গণমাধ্যমকে এড়িয়ে চলছেন মুশফিক। সোমবারও তার ব্যতিক্রম হয়নি। মিরপুরের এক রেস্টুরেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুশফিক। কিন্তু এসময় গণমাধ্যমের সঙ্গে কোনো কথা বলতেই রাজি হননি জাতীয় দলের সাবেক এই টেস্ট অধিনায়ক।

 

রেস্টুরেন্টে উদ্বোধনের পর সেখানে দুপুরের খাবার খেয়ে বের হয়ে যান মুশফিক। বের হয়ে যাওয়ার সময় গণমাধ্যমের সঙ্গে কথা না বলার কারণটাও অবশ্য জানিয়েছেন তিনি। বের হওয়ার পথেই মুশফিক জানান, গণমাধ্যমের সঙ্গে কথা বলা শেখার জন্য কোর্স করছেন তিনি। মুশফিক বলেন, ‘আমি মিডিয়ার সঙ্গে কথা বলা শেখার কোর্স করছি। শিখে নেই, তারপর কথা বলব!’

 

সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফরে মুশফিকের অধিনায়কত্ব ও বেশকিছু সিদ্ধান্ত নিয়ে সমালোচনা শুরু হয়। সিরিজ পরাজয়ের পর সংবাদ সম্মেলনে এসে মুশফিক জানান, তিনি কোথায় ফিল্ডিং করবেন সেটাও নাকি মাঠের বাইরে থেকে বলে দেওয়া হয়েছিল।

 

এছাড়া দলের অনেক অভ্যন্তরীণ তথ্য প্রকাশ করায় ব্যাপক সমালোচিত হন মুশফিক। এরপর থেকেই গুঞ্জন শুরু হয় মুশফিকের অধিনায়কত্ব নিয়ে। শেষ পর্যন্ত সেটাই হয়েছে। মুশফিককে সরিয়ে আবারও বাংলাদেশের টেস্ট অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে।

 

স্পোর্টসঅনলি/১৮ ডিসেম্বর ২০১৭



Copyright © 2019 sportsonly.net