video video video



অস্ট্রেলিয়ায় ফিল হিউজের নামে সেতু


SPORTSONLY.NET :
18.12.2017

ক্রিকেট ডেস্ক: ফিলিপ হিউজের মৃত্যুর তিন বছর পেড়িয়ে গেলেও অস্ট্রেলিয়ার মানুষ তাকে এক বিন্দু ভুলতে পারেনি। তাদের প্রতিটি কাজেই মিশে থাকে তার নাম। এবার হিউজের সম্মানার্থে নতুন এক উদ্যোগ নিয়েছে স্থানীয় প্রশাসন।

 

হিউজের জন্ম অস্ট্রেলিয়ার ম্যাক্সভিলের। সেখানকার স্থানীয় প্রশাসন হিউজের প্রতি সম্মান জানিয়ে সেখানকার সবচেয়ে বড় ও জনপ্রিয় সেতুর নাম রাখতে যাচ্ছে। নিউ সাউথ ওয়েলসের প্যাসিফিক হাইওয়ে সেতুর নাম হিউজের নামে রাখার ঘোষণা দিয়েছেন সেখানকার মন্ত্রী মেলিন্ডা পাভেয়।

 

নতুন করে সেতুর নাম রাখা হবে ‘দ্যা ফিলিপ হিউজ ব্রিজ’। বার্ষিক এক অনুষ্ঠানে পাভেয় সংবাদমাধ্যমের সামনে এই ঘোষণা দিয়ে বলেন, ‘ম্যাকসভিলের তরুণদের কাছে হিউজ আদর্শ। তার মৃত্যু অস্ট্রেলিয়ার ক্রিকেট ও ভক্তদের খুব বেশি কষ্ট দিয়েছিল। সময়ের আগেই চলে গেছে সে। তার স্মরণে আমরা এটুকু তো করতেই পারি!’

 

 

শীঘ্রই হিউজের এই সেতুর নতুন নাম ফলক উদ্বোধন করা হবে। রাজ্য সরকারের এই সিদ্ধান্তে খুশি হিউজের পরিবার ও স্থানীয় জনসাধারণ। ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) পক্ষ থেকেও স্থানীয় প্রশাসনকে ধন্যবাদ জানানো হয়েছে। এর আগে হিউজের স্মরণে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে নামফলক বসানো হয়েছিল।

 

২০১৪ সালে মাত্র ২৫ বছর বয়সেই মাথায় বল লাগার ঘটনায় মারা যান হিউজ। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে এক ম্যাচে তার দিকে ছুটে আসা একটি বলকে হুক করতে গিয়েচ্ছিলেন। কিন্তু বলটি গিয়ে তার ঘাড়ের নিঁচে লাগে। সেখানেই লুটিয়ে পড়েন হিউজ। সাথে সাথেই হাসপাতালে নেওয়া হয়। দুইদিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে হার মানেন এই ব্যাটসম্যান। অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি টেস্ট খেলেছেন তিনি।

 

আরও পড়ুন: এ বিদায় যেন আর কারও ভাগ্যে না জোটে

 

স্পোর্টসঅনলি/১৮ ডিসেম্বর ২০১৭



Copyright © 2019 sportsonly.net