video video video



চট্টগ্রামের কাছে ৭ উইকেটে হারল নীলফামারী


SPORTSONLY.NET :
20.11.2017

নীলফামারী জেলা ক্রিকেট দল। (ছবি: নীলফামারী জেলা ক্রীড়া সংস্থা)

নীলফামারী প্রতিনিধি: ৩৮তম জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় রাউন্ডে ‘বি’ গ্রুপের খেলায় সোমবার মুখোমুখি হয় চট্টগ্রাম ও নীলফামারী জেলা দল।

 

দিনাজপুর জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত একদিনের এই ম্যাচে নীলফামারী জেলা দলকে ৭ উইকেটে হারিয়েছে চট্টগ্রাম জেলা দল।

 

টস জিতে নীলফামারী জেলা দলকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় চট্টগ্রাম জেলা দলের অধিনায়ক সাব্বির হোসেন।

 

প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে নীলফামারী। দলীয় ১২ রানে প্রথম উইকেট হারিয়ে চাপে পড়ে নীলফামারী। আব্দুল্লাহ আল রোমান তারেক আজিজের বলে সাদিকুর রহমানকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। তার আগে ৮ বল মোকাবিলা করে ৪ রান করেন তিনি।

 

আরও পড়ুন: দিনাজপুর গেল নীলফামারী জেলা ক্রিকেট দল

 

এরপর দলীয় ১৬ রানে মোহাম্মদ সাকিব মুরাদ ১১ বল খেলে দুটি চারের মারে ১১ রান করে প্যাভিলিয়নে ফেরেন। এভাবেই নিয়মিতভাবে উইকেট হারাতে থাকে নীলফামারী দল।

 

শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫১ রান করে নীলফামারী।

 

দলের সর্বোচ্চ রান করেন নওশাদ ইকবাল। ৫১ বল মোকাবিলা করে ৪টি চার ও একটি ছক্কার মারে ৩৬ রান করেন তিনি।

 

এছাড়া মোহাম্মদ হোসাইন হাসু (রান আউট) ৬০ বল খেলে ২৪ রান তোলেন। মাহমুদ আলম ৩০ বলে ২১, তানভির আহমেদ ৩৪ বলে ১৬, নেজামউদ্দিন ৫২ বলে ১৫, অধিনায়ক রাজিব প্রাসাদ ৩৯ বলে ৭, নাহিদ আলম সাগর ১৪ বলে ২, রিশাদ হোসেন (অপরাজিত) ১ বলে ২, সরফরাজ আলম মিন্টু ১ বলে ১ রান করেন।

 

চট্টগ্রামের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট শিকার করেন কাজী কামরুল। ১০ ওভারে (৩ মেডেন) ২১ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন তিনি। তারেক আজিজ তুলে নেন ২টি উইকেট। এছাড়া ইফতেখার সাজ্জাদ রনি, ইমরুল করিম ও তন্ময় পাটওয়ারি একটি করে উইকেট তুলে নেন।

এদিকে চট্টগ্রাম জেলা দল মাত্র ৩ উইকেট হারিয়ে ৩২.৩ (১৭.৩ ওভার হাতে রেখে) খেলেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায়।

 

১৫২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সতর্ক সূচনা করেন চট্টগ্রামের উদ্বোধনী জুটি কপিল উদ্দিন ও সাদিকুর রহমান। দলীয় ৪০ রানের মাথায় ৪৩ বল মোকাবিলা করে ২২ রান সংগ্রহ করে সাজঘরে ফেরেন ওপেনার কপিল।

 

এরপর আরেক ওপেনার সাদিকুরের সঙ্গে যোগ দেন কাজী কামরুল। নীলফামারীর নওশাদ ইকবালের বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নের ফেরার আগে ২৪ বলে ১৬ রান করেন কামরুল।

 

এরপর ওপেনার সাদিকুরের সঙ্গে যোগ দেন ইমরুল করিম। ২৫ বল মোকাবিলা করে ৯ রানে নীলফামারীর মোহাম্মদ হোসাইন হাসুর বলে মিন্টুকে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন।

 

তারপর ওপেনার সাদিকুরের সঙ্গে শেষ জুটি গড়েন অধিনায়ক সাব্বির হোসেন। সাদিকুর (অপরাজিত) শুরু থেকে শেষ পর্যন্ত ক্রিজে থেকে ৯২ বল খেলে ৮২ রান করেন। তার এই দুর্দান্ত ইনিংসে রয়েছে ৬টি চার ও একটি ছক্কার মার। আর অধিনায়ক সাব্বির ১২ বল মোকাবিলা করে ১টি চারের সাহায্যে ১১ রান করেন।

 

নীলফামারীর পক্ষে একটি করে উইকেট নেন নওশাদ, রিশাদ ও হোসাইন হাসু।

 

স্পোর্টসঅনলি/২০ নভেম্বর ২০১৭



Copyright © 2019 sportsonly.net