video video video



কষ্টে চলে সংসার, চাকরি চান বক্সার সিমরঞ্জিত


SPORTSONLY.NET :
14.01.2020

ব্রোঞ্জ পদক জিতেছেন ২০১৮ সালের ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশীপে। সিলভার ছিনিয়ে নেন ২০১৯ সালের এসিয়ান চ্যাম্পিয়নশীপে। ভাগ্যের নির্মম পরিহাসে তার সংসার চলে এখন খুঁড়িয়ে। বয়ে চলছেন ৫ সদস্যের একটি পরিবার। যেখানে তিনিই একমাত্রা উপার্জনকারী।

পাঞ্জাব প্রদেশের ২৪ বছর বয়সের সিমরঞ্জিত কৌর। তিনি এখন যেকোনো ধরণের এবং যেকোনো জায়গায় একটি চাকরি চান মাত্র। দূর করতে চান সংসারের অভাব-অনটন। বাঁচতে চান সম্মানজনকভাবে।

টাইমস অব ইন্ডিয়া’র খবরে বলা হয়, পাঞ্জাবের লুধিয়ানার অন্তর্গত চকর গ্রামে বসবাস এই আন্তর্জাতিক পদকপ্রাপ্ত বক্সারের। পাঞ্জাব সরকারের দপ্তরে একটি চাকরির দরখাস্ত দিয়েছিলেন। কিন্তু দুই বছর পেরিয়ে গেলেও আশানুরুপ কোনো উত্তর পাননি এখনো।

জানা যায়, মুদি দোকানি বাবা হৃদরোগে মারা যান ২০১৮ সালের জুলাইয়ে। বড় বোন, মা আর দুটি ছোট ভাই নিয়েই তার সংসার। বাবা না থাকায় সংসার চলে না ঠিকঠাক। তাই চাকরির জন্য বিভিন্ন জায়গায় দৌড়ঝাঁপ করছেন তিনি। বিভিন্ন আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলে যে অর্থ উপার্জন করেছিলেন, তা দিয়েই কোনো মতে চলছে তাদের সংসার।

‘আমি স্থানীয় সরকারের কাছে চাকিরর আবেদন করেছি বারবার। এখনো কোনো ব্যবস্থা হয়নি। গত বছর পাঞ্জাব পুলিশ কর্তৃপক্ষ আমাকে চাকরি দেবে বলেছিলেন। কিন্তু তারা দিতে চান কন্সটেবল পোস্ট। আমি আশা করি, সরকার যেন আমাকে কমপক্ষে একটি সাব-ইন্সপেক্টর পদে চাকরি দেয়,’ বলেন কৌর।

সম্প্রতি ৬০ কেজি বিভাগের চূড়ান্ত লড়াইয়ে বিখ্যাত আরেক ভারতীয় বক্সার সরিতাদেবী কে ৪-২ ব্যবধানে হারিয়েছেন সিমরঞ্জিত। আর টোকিও অলিম্পিকে যোগ্যতা অর্জনের প্রতিযোগিতায় চিনে যাওয়ারও সুযোগ পেয়েছেন কৌর।



Copyright © 2019 sportsonly.net